ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

চালের খুদ ও ধানের কুঁড়ায় রং মিশিয়ে তৈরি হচ্ছে মসলা! 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
চালের খুদ ও ধানের কুঁড়ায় রং মিশিয়ে তৈরি হচ্ছে মসলা! 

ফেনী: ফেনীতে চালের খুদ ও ধানের কুঁড়ায় ক্ষতিকর রাসায়নিক রং দিয়ে তৈরি হচ্ছে হলুদ, মরিচসহ বিভিন্ন মসলা।  

বুধবার (৬ এপ্রিল) দিনগত রাতে ফেনী শহরের একটি কারখানায় অভিযান চালিয়ে র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যরা এমন দেড় হাজার কেজি ভেজাল মসলা জব্দ করেছে।

আটক করা হয়েছে মো. সাঈদ হোসেন (৩৫) নামে একজনকে।  

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে যে, কিছু ব্যক্তি ফেনী শহরের তাকিয়া রোডের রামপুর শিশু একাডেমী সংলগ্ন বিসমিল্লাহ মিলের ভেতর ভেজাল মসলা তৈরি করছে। এ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, ফেনী ক্যাম্পের একটি আভিযানিক দল রাত সোয়া ১২টার দিকে বর্ণিত স্থানে উপস্থিত হলে একজন কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাকে আটক করে।  

আটক মো. সাঈদ হোসেন জেলার সোনাগাজী ছাড়াইতকান্দি এলাকার মৃত আব্দুর রউফের ছেলে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে তাকে জিজ্ঞাসাবাদসহ মিল ঘরটি তল্লাশী করে ৩২টি সাদা প্লাস্টিকের বস্তায় ভেজাল রং ও খুদ মিশ্রিত হলুদ-মরিচের গুড়া, সর্বমোট দেড় হাজার কেজি মসলা উদ্ধার করা হয়।

আটক আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তিনি দীর্ঘদিন যাবৎ অসৎ উপায় অবলম্বন করে বিভিন্ন মসলাসহ হলুদ-মরিচের গুড়ার সঙ্গে চাউল ভাঙ্গা খুদ, কুড়া ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রণ করে ভেজাল মসলা তৈরি করে আসছিলেন।  

গ্রেফতার আসামি ও উদ্ধার ভেজাল মসলা সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৭ ফেনীর ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।  

বাংলাদেশ সময়: ০৭৩৯ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৩
এসএইচডি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।