ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরগুনায় ৯টি বেহুন্দি জাল জব্দ, বাবা-ছেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
বরগুনায় ৯টি বেহুন্দি জাল জব্দ, বাবা-ছেলের কারাদণ্ড

বরগুনা: বরগুনা সদর উপজেলায় অভিযান চালিয়ে অবৈধ বেহুন্দি জালসহ আটক বাবা-ছেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি জব্দ করা নয়টি অবৈধ বেহুন্দি জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব।

দণ্ডপ্রাপ্তরা হলেন সদর উপজেলার বদরখালী ইউনিয়নের দক্ষিণ তেঁতুলবাড়িয়া এলাকার গোলাম মোস্তফা (৫৬) ও তার ছেলে সোলায়মান (২৮)।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূরের নেতৃত্বে বিষখালী নদীর বরগুনা সদর উপজেলার দক্ষিণ তেঁতুলবাড়িয়া এলাকায় অভিযান চালানো হয়। এসময় নয়টি অবৈধ বেহুন্দি জালসহ ওই দুজনকে আটক করা হয়।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ধারা ৫ মোতাবেক এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। পাশাপাশি জব্দ করা বেহুন্দি জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানে পুলিশ সদস্যরা সহায়তা করেন।

বিষখালী নদী ও ইলিশের অভয়াশ্রমে মার্চ-এপ্রিল ইলিশসহ সব ধরনের মাছ ধরা, বিক্রি ও পরিবহন নিষিদ্ধ।

বাংলাদেশ সময়: ০৭৩৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।