ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

২১ ঘণ্টা পর চালক উদ্ধার, পুলিশের ফাঁদে ৩ অপহরণকারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
২১ ঘণ্টা পর চালক উদ্ধার, পুলিশের ফাঁদে ৩ অপহরণকারী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় দুই লাখ টাকা মুক্তিপণ দাবিতে অপহরণের ২১ ঘণ্টা পর অপহৃত অটোরিকশা চালক মো. সাইফুল ইসলামকে (৪৫) উদ্ধার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। একই সঙ্গে তিন অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৭ এপ্রিল) গ্রেপ্তারদের আদালতে পাঠিয়েছে পুলিশ।  

এর আগে বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে ফতুল্লা মডেল থানার নয়ামাটি লামাপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় উদ্ধার করা হয় অপহৃত অটোরিকশা চালক মো. সাইফুল ইসলামকেও।

গ্রেপ্তার তিন অপহরণকারী হলো- ফতুল্লা মডেল থানার নয়ামাটি লামাপাড়ার মৃত ইস্রাফিলের ছেলে সাব্বির (২৬), একই এলাকার মৃত শারজাহান দেওয়ানের ছেলে মনির (৩৪) ও লোকমান (২৮)।

এ ঘটনায় অপহৃত অটোরিকশা চালকের স্ত্রী আক্তারা বেগম (৩৫) বাদী হয়ে গ্রেপ্তার তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, বাদীর স্বামী সাইফুল ইসলাম একজন সিএনজি চালিত অটোরিকশা চালক। বুধবার (৫ এপ্রিল) বিকেল ৪টার দিকে বাদীর স্বামী শাসনগাঁওয়ের বাসা থেকে অটোরিকশা চালানোর জন্য বের হন। রাত ১০টার দিকে বাদীর স্বামী অটোরিকশা চালানো শেষে খানপুর বউ বাজারের গ্যারেজে অটোরিকশা রেখে শাসনগাঁওয়ের নিজ বাসায় ফিরছিলেন। রাত ১০টার দিকে ফতুল্লা থানার চাষাঢ়া রেললাইনের নিকট পৌঁছানো মাত্রই অভিযুক্তরা তাকে একটি অজ্ঞাতনামা অটোরিকশায় তুলে অপহরণ করে আসামিদের বাড়িতে নিয়ে আটকে রাখে।

পরবর্তীতে বাদীর স্বামী বাসায় ফিরে না আসায় ওইদিন (৫ এপ্রিল) রাত ২টার দিকে তার মোবাইলে কল করলে তা বন্ধ পাওয়া যায়। রাত ৩টার দিকে বাদীকে তার স্বামীর মোবাইল থেকে অপহরণকারীরা কল করে জানায়, তার স্বামীকে তারা আটকে রেখেছে। দুই লাখ টাকা মুক্তিপণ না দিলে তার স্বামীকে হত্যা করা হবে। একই সঙ্গে মোবাইলে তার স্বামীকে মারধর করার শব্দ ও চিৎকার শোনানো হয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল ৮টার দিকে অপহরণকারীদের মোবাইল ব্যাংকিংয়ের (নগদ) মাধ্যমে ৫ হাজার টাকা পাঠানো হয়। একই সঙ্গে বিষয়টি ফতুল্লা মডেল থানা পুলিশকে অবগত করা হয়। পরে পুলিশ কৌশল অবলম্বন করে অপহৃত অটোরিকশা চালককে উদ্ধারসহ তিন অপহরণকারীকে গ্রেপ্তার করে।  

বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক জানান, বাদীর অভিযোগ পেয়ে প্রথমেই বিকাশ এজেন্টের দোকানটি আমরা খুঁজে বের করি। পরে সেই দোকানে অপহরণকারীদের কথা মতো টাকা পাঠানো হয়। একই সঙ্গে দোকানটি ঘিরে রাখে সাদা পোশাক পরিহিত বেশ কয়েকজন পুলিশ সদস্য। রাত ৮টার দিকে সাব্বির নামে একজন বিকাশের দোকানে টাকা নিতে এলে তাকে আটক করা হয়। পরবর্তীতে সাব্বিরের স্বীকারোক্তি মোতাবেক তার বাড়ির একটি কক্ষ থেকে অপহৃত অটোরিকশা চালককে উদ্ধারসহ আরও দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। এ সময় অজ্ঞাত আরও ৩-৪ জন পালিয়ে যেতে সক্ষম হয়। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
এমআরপি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।