ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে নলকূপের পাইপ দিয়ে বের হচ্ছে গ্যাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
ঝালকাঠিতে নলকূপের পাইপ দিয়ে বের হচ্ছে গ্যাস

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর উপজেলার মোল্লারহাট পল্লী বিদ্যুতের সাব স্টেশন সংলগ্ন মো. মোফাজ্জেল হাওলাদারের নির্মাণাধীন বাড়িতে গভীর নলকূপ স্থাপন করতে গিয়ে প্রাকৃতিক গ্যাসের সন্ধান পেয়েছেন শ্রমিকরা।  

রোববার (০৯ এপ্রিল) সকাল থেকেই নলকূপ বসানোর সময় নয়শ ষাট ফুট নিচে পাইপ বসানোর পর সেই পাইপ দিয়ে অনবরত গ্যাস বের হচ্ছে।

বিষয়টি মুহূর্তের মধ্যে ওই এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা সেখানে ভিড় জমায়।  

স্থানীয়রা জানান, এ ঘটনায় এলাকায় গ্যাস থেকে আগুন ধরে তা ছড়িয়ে যেতে পারে এবং পাশের পল্লী বিদ্যুতের সাব স্টেশনটিও ঝুঁকিতে রয়েছে বলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।  

বাড়ির মালিক মো. মোফাজ্জেল হাওলাদার বলেন, নলকূপ বসানোর এক পর্যায়ে নয়শ ষাট ফুট মাটির নিচে পাইপ যাওয়ার পর সেখান থেকে অনবরত প্রাকৃতিক গ্যাস বের হয়। একই সঙ্গে পানি ও বালু উপচে পড়ছে।

রাজাপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অনবরত প্রাকৃতিক গ্যাসই বের হচ্ছে। গ্যাস বের হওয়ায় সেখানকার সব কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। ওই স্থান থেকে সবাইকে নিরাপদ দূরত্বে অবস্থান করার জন্য সতর্কতা জারি করা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতনদের জানানো হয়েছে। পরীক্ষা নিরীক্ষা ছাড়া সঠিকভাবে কিছুই বলা যাচ্ছে না।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আনিসুর রহমান জানান, ঘটনাস্থল পরির্দশন করে সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। কেউ যেন ওই স্থানে আগুন না জ্বালায়। পাইপের বন্ডিং সঠিকভাবে না হলে মাঝে মাঝে এ রকম ঘটনা বিভিন্ন স্থানে ঘটে এবং এটি প্রাকৃতিক গ্যাস। বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে। হয়তো থেমে যাবে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ