ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

৪৯ দিনের শিশুকে বিক্রি করেছিল দাদি, মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
৪৯ দিনের শিশুকে বিক্রি করেছিল দাদি, মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ মুগদা থানা পুলিশের সহায়তায় সন্তান ফিরে পেয়েছেন খুরশীদা ইসলাম খুশী। ছবি: বাংলানিউজ

ঢাকা: মাত্র ৪৯ দিনের এক শিশুকে তার মায়ের অজান্তেই বিক্রি করে দেয় ভুক্তভোগী ওই নারীর শাশুড়ি। এমন একটি অভিযোগ পাওয়ার মাত্র দুই ঘণ্টার মধ্যে বিক্রি করে দেওয়া শিশুকে উদ্ধার করেছে মুগদা থানা পুলিশ।

সোমবার (১০ এপ্রিল) রাতে মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দীন মীর বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, গত ২ মার্চ নিজের বড় ছেলেকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করান মোছা. খুরশীদা ইসলাম খুশী। এসময় ছোট ছেলে (বয়স ৪৯ দিন) তার সঙ্গে ছিল। স্বামী দ্বিতীয় বিবাহ করে কোথায় চলে গেছেন তিনি জানেন না। অভাবের সংসারে শাশুড়ির কাছে আশ্রয় নেন খুশী। হাসপাতালে বড় ছেলেকে ভর্তির করার পর পরিচয় হয় পাশের সিটের অন্য এক রোগীর পরিবারের সঙ্গে। ঐ পরিবারের একজনের কোনো সন্তান নেই। শিশুটিকে পেতে খুশীর শাশুড়ি হোসনে আরা রিয়াকে টাকার লোভ দেখায় ওই পরিবারটি।

তিনি বলেন, গত ২২ মার্চ শিশুটির মা খুশীকে কিছুই না জানিয়ে তার শাশুড়ি মাত্র ১০ হাজার টাকার বিনিময়ে শিশুটিকে বিক্রি করে দেন। পরে খুশীকে বাসায় আটকে রাখেন শাশুড়ি হোসনে আরা।

কৌশলে ছাড়া পেয়ে রোববার (৯ এপ্রিল) খুশী মুগদা থানায় আসেন। পুরো বিষয়টি থানা পুলিশকে জানান তিনি। এতে মুগদা থানা পুলিশ দ্রুত ব্যবস্থা নেয়৷

ওসি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের সবুজবাগ জোনের সহকারী কমিশনার (এসি) শোভন চন্দ্র হোড় এর প্রযুক্তিগত সহায়তায় মুগদা থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রউফ বাহাদুরের নেতৃত্বে একটি টিম অভিযোগ পাওয়ার মাত্র ২ ঘণ্টার মধ্যে বিক্রি করে দেওয়া শিশুকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দেন।

এ বিষয়ে মুগদা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২৩১৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এসজেএ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।