ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিমানবন্দরে এপিবিএনের অভিযান, স্বর্ণসহ বিপুল মালামাল জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
বিমানবন্দরে এপিবিএনের অভিযান, স্বর্ণসহ বিপুল মালামাল জব্দ

ঢাকা: আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে চোরাচালান প্রতিরোধে বিশেষ অভিযান শুরু করেছে হযরত শাহজালাল বিমানবন্দরের আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বুধবার ( ১২ এপ্রিল) দিনভর বিশেষ অভিযানে ৯৭৩ গ্রাম সোনা, ১০৪টি মোবাইল ফোন সেট, ৫০ কার্টন বিদেশি সিগারেট, ৩৫ কেজি বিউটি ক্রিম, ২টি ল্যাপটপ এবং ৬০০ গ্রাম লিকার জব্দ করেছে তারা।

এই তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক। জব্দকৃত এসব সামগ্রীর বাজার মূল্য প্রায় দেড় ১ কোটি টাকা।

এপিবিএনের এই কর্মকর্তা জানান, যাত্রী ইসমাইল হোসেন, জাকের উল্লাহ, নজরুল ইসলাম, মোহাম্মদ ফোরকান, আব্দুল্লাহ আল ফারুক, জাহিদুল ইসলাম নয়ন, মোহাম্মদ হোসেন, হেলাল উদ্দিন, আবু সুফিয়ান, মোহাম্মদ হাসান মাহমুদ, শহিদুল ইসলাম, মোহাম্মদ আয়াত উল্লাহ, মো. আমরান হোসেনের কাছ থেকে এসব সামগ্রী জব্দ করা হয়। যাত্রীরা শুল্ককর ফাঁকি দিয়ে পণ্যগুলো কাস্টমসের গ্রিণ চ্যানেল অতিক্রম করার পর আটক করা হয়। তারা দুবাই, সৌদি এবং ওমান থেকে এসেছেন।

জিয়াউল হক আরও জানান,ঈদ উপলক্ষে একটি চক্র সক্রিয় হয়েছে এবং গোপন তথ্যের ভিত্তিতে আমাদের অভিযান এখন থেকে চলমান থাকবে। আমরা সবসময় তৎপর, তবে ঈদের আগে কোনো চক্র যেন অবৈধ সুবিধা নিতে না পারে সেজন্য আমাদের কার্যক্রম আরও বেশি জোরদার করা হয়েছে।

জব্দকৃত সামগ্রী কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান এই এপিবিএন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।