ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রায় বিশেষ পরিকল্পনা নেওয়া হয়েছে: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
ঈদযাত্রায় বিশেষ পরিকল্পনা নেওয়া হয়েছে: আইজিপি

ঢাকা: আসন্ন ঈদ-উল ফিতরে ঘরমুখো মানুষের যাত্রাকে কেন্দ্র করে বিশেষ পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

শুক্রবার (১৪ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসের কেন্দ্রীয় জামে মসজিদে জুমা আদায় করে পুলিশের বার্ষিক আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, যাত্রীদের ট্রেনের ছাদে ভ্রমণ থেকে বিরত রাখতে রেলওয়ে কর্তৃপক্ষকে পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

তিনি বলেন, ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য প্রতিবছর নির্বিঘ্নে যাতায়াতের বিষয়ে পুলিশের যে ব্যবস্থা থাকে, এবারও সেই ব্যবস্থা নেওয়া হয়েছে। যখন সারাদেশে নানা প্রতিবন্ধকতা ছিল, যখন পদ্মাসেতু ছিল না, চন্দ্রার মোড়ে যখন একমাত্র রাস্তা দিয়ে যাতায়াত করতে হতো, তখন পুলিশ সদস্যরা রাত-দিন পরিশ্রম করে ঈদযাত্রা নির্বিঘ্ন করতো। কিন্তু বর্তমান সরকারের বহুমুখী উন্নয়নমূলক কার্যক্রমের ফলে এবার ঈদযাত্রায় সড়কগুলোতে স্বস্তি এসেছে। এখন আর কাউকে কষ্ট করতে হবে না।  

আইজিপি বলেন, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ ও গোয়েন্দা সংস্থা নিয়োজিত থাকবে। আমরা যে ব্যবস্থা নিয়েছি, তাতে করে সবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে বলে আশা করছি।  

এসময়, ঈদের আগে যে একদিন অতিরিক্ত ছুটি ঘোষণা করেছে সরকার, তাতে করে ঈদযাত্রার চাপটা কিছুটা হলেও কমবে বলে আশা প্রকাশ করেন তিনি।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমাদের রেলওয়ে পুলিশ রয়েছে। এছাড়া রেলওয়ে কর্তৃপক্ষ আলাদা যে সাপোর্ট চাইবে, আমরা সেই সাপোর্ট তাদেরকে দেবো। আমাদের ফোর্স মোতায়েন থাকবে, ঈদে আরও ফোর্স প্রয়োজন হলে ব্যবস্থা করা হবে। সাধারণ মানুষের যাতায়াত আমরা সুনিশ্চিত করতে চাই।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
এসজেএ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।