ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সেতুর ১৪ বীম চুরি, ছাত্রলীগ নেতা আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
সেতুর ১৪ বীম চুরি, ছাত্রলীগ নেতা আটক 

বরগুনা: বরগুনার বেতাগীতে পুরোনো সরকারি সেতুর মালামাল চুরির ঘটনায় বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. শাওন মৃধাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাতে মোকামিয়া এলাকার নিজ বাসা থেকে শাওনকে এক ভাঙ্গারি ব্যবসায়ীসহ আটক করে থানায় নিয়ে আসা হয়।

শাওন মৃধা মোকামিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি বাবুল মৃধার ছেলে।

দুই ব্যক্তিকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন।  

তিনি বলেন, মোকামিয়া ইউনিয়নের পুরোনো একটি সেতুর মালামাল চুরির ঘটনায় মোকামিয়া ইউনিয়নের চেয়ারম্যান গাজী জালাল আহমেদ একটি অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে শাওনসহ এক ভাঙ্গারি ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। তারা আমাদের কিছু তথ্য দিয়েছেন, যা যাচাই-বাছাই চলছে। এখনও মামলা হয়নি। তারা মালামাল চুরির সঙ্গে জড়িত প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তবে চুরির ঘটনায় কাউকে আটক করা হওয়ার তথ্য জানা নেই বলে মন্তব্য করেছেন মোকামিয়া ইউনিয়নের চেয়ারম্যান গাজী জালাল আহমেদ।  

তিনি বলেন, বুধবার সকালে মোকামিয়া বাজারের নৈশপ্রহরী আমাকে জানায় বাজারের পুরোনো একটি সেতুর ১৪টি বীম চুরি হয়ে যায়। আমি চুরির ঘটনাটি থানায় জানিয়েছি। তবে এ ঘটনায় কাউকে পুলিশ আটক করেছে কিনা তা আমি জানি না।  

এদিকে আটক ছাত্রলীগ নেতার বাবুল মৃধার দাবি, রাজনৈতিক বিরোধের জেরে তার ছেলের নামে মালামাল চুরির মিথ্যা ঘটনা সাজিয়ে পুলিশে দিয়েছেন মোকামিয়া ইউনিয়নের চেয়ারম্যান।

মোকামিয়া ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি বলেন, মোমামিয়ার এক বাড়ি থেকে কিছুদিন আগে ১০০ বস্তা ভিজিএফ চাল উদ্ধার করে প্রশাসন। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান জালাল গাজীর সম্পৃক্ততার অভিযোগ ওঠে। চেয়ারম্যান এজন্য আমাকে দায়ী করে আসছে। মূলত রাজনৈতিক এই বিরোধের জন্যই তিনি মালামাল চুরির মিথ্যা ঘটনা সাজিয়ে পুলিশ দিয়ে আমার ছেলেকে আটক করিয়েছে।  

এদিকে চুরির বিষয়টি আটক ছাত্রলীগ নেতা স্বীকার করেছেন বলে দাবি করেছেন বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন।  

তিনি বলেন, আটক দুজন স্বীকার করেছেন তারা মালামাল চুরির সঙ্গে জড়িত। মালামাল বরিশালের কোথায় বিক্রি করেছেন তারা সেটাও বলেছেন। এসব মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।