ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগুনে পুড়ে সব শেষ, মালিক হাসপাতালে কাঁদছেন কর্মচারী

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
আগুনে পুড়ে সব শেষ, মালিক হাসপাতালে কাঁদছেন কর্মচারী মালিক হাসপাতালে শয্যাশায়ী, অঝোরে কাঁদছেন দোকান কর্মচারী

ঢাকা: মার্কেটে অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিস সদস্যদের সঙ্গে নিজের দোকান আগুন থেকে রক্ষা করতে গিয়ে ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন দোকানমালিক ইমাম হোসেন আলী। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

তার পাশে থাকা কর্মচারী ইয়াসিন আরাফাত সজলের চোখে ঝরছে অশ্রু। অঝোরে কাঁদছেন। তার অশ্রু বলে দিচ্ছে সবকিছু শেষ।

শনিবার (১৫ এপ্রিল) ভোরে নিউমার্কেট এলাকায় অবস্থিত নিউ সুপারমার্কেটে অগ্নিকাণ্ডে অন্যান্য ব্যবসায়ীদের দোকানের পাশাপাশি 'স্বপ্ন ভাঙ্গা বুটিক্স' নামে তার দোকানের সম্পূর্ণ মালামাল পুড়ে যায়।

সকালেই অগ্নিকাণ্ডের সংবাদ পান দোকান মালিক ইমাম হোসেন আলী। তখনই নিউমার্কেট এলাকায় আয়ুব আলী কলোনির বাসা থেকে মার্কেটে দিকে যেতে যেতেই একমাত্র দোকান কর্মচারী ইয়াসিন আরাফাত সজলকে ফোন দেন তিনি। পরে ঘটনাস্থলে গিয়ে দেখেন দাউ দাউ করে জ্বলছে আগুন।  

হাসপাতালে দোকান কর্মচারী সজল জানান, তার মালিক আলী খুবই ভালো লোক। আগে ওই মার্কেটে ছয়-সাত বছর দোকানে কর্মচারী ছিলেন আলী। পরিশ্রম করে কাজ শিখে গত ১৫ বছর যাবত এই দোকানটি নিজে দাঁড় করিয়েছেন। নিজে মালিক হয়েছেন।  

তিনি বলেন, গতকাল (শুক্রবার) বাকিতে দোকানে চার লাখ টাকার মাল উঠিয়ে ছিলাম। সব বুটিক্সের মালামাল। থ্রি-পিস, শাড়ি ও মালহা লো এবং অন্যান্য বুটিক্সের মালামাল। দোকানে নতুন ৪ লাখ টাকার মালামালের পাশাপাশি মোট আট লাখ টাকার মালামাল ছিল। যা আগুনে সব খেয়ে ফেলেছে।  

কথা বলতে বলতে লক্ষ্য করা যায় দোকান কর্মচারী সজলের অশ্রু গড়িয়ে পড়ছে। আর বারবার বলছেন, আমার মালিক খুব ভালো মানুষ।  খুবই পরিশ্রমী মানুষ। আমাদের খুবই আদর করেন তিন। মাসে যা বেতন পেতাম, এবার বলেছিলেন ঈদে ভালো ব্যবসা করলে, তোদের টাকা বাড়িয়ে দেব। কিন্তু আগুন সব খেয়ে ফেলল। আমার মালিকের অনেক ক্ষতি হয়ে গেল।  

এরপর তিনি বলেন, আমার বেতনটা বড় কথা না আমার মালিক যে শেষ হয়ে গেল এর জন্যই আমার কষ্ট লাগছে। আপনারা দোয়া করবেন আমার মালিক যেন এই ক্ষতি পুষিয়ে আবার দাঁড়াতে পারে তাহলে আমিও দাঁড়াতে পারব।  

তিনি জানান, কিছু মালামাল উদ্ধার করা হয়েছে তবে ভেজা পোড়া। আগুনের সময় আমার মালিক জোর করে মার্কেটে ঢোকার চেষ্টা করেছিলেন। আগুন যখন নিয়ন্ত্রণ করে তখন আর তাকে ধরে রাখতে পারেনি দোকানের ভেতর প্রবেশ করেন। পরে অতিরিক্ত ধোঁয়ার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন।

হাসপাতালের জরুরি বিভাগের এক চিকিৎসক জানান, দোকান মালিক ইমাম হোসেন আলীকে অবজারভেশনে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। পরিস্থিতি ভালো হলে তাকে ছেড়ে দেওয়া হবে।

এদিকে রাজধানীর নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় অসুস্থ হয়ে ফায়ার সার্ভিসের ১৩ সদস্যসহ ৩৩ জন ঢাকা মেডিকেল  হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন। আগুন নেভাতে গিয়ে ধোঁয়ায় তারা অসুস্থ হয়ে পড়েন। ধাপে ধাপে সকাল থেকেই রোগীরা আসতে থাকে হাসপাতালে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাড়ির ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, নিউমার্কেট এলাকায় নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের নয় সদস্যসহ ৩৩ জন এই পর্যন্ত অসুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।  এরমধ্যে ১৪ জনকে ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢাকা মেডিকেল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. বিধান সরকার বলেন, এ পর্যন্ত নিউ সুপার মার্কেটের আগুনের ঘটনায় ১৪ জন বার্ন ইউনিটে ভর্তি হয়েছেন। এরমধ্যে ফায়ার কর্মীর সংখ্যাই বেশি। এদের সবাই আগুনের ধোঁয়ায় অসুস্থ হয়েছেন। সবাইকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। চব্বিশ ঘণ্টা পর তাদের বিষয়ে বিস্তারিত বলা যাবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এজেডএস/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ