ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অগ্নিকাণ্ড নাশকতা কি না, খতিয়ে দেখা হচ্ছে: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
অগ্নিকাণ্ড নাশকতা কি না, খতিয়ে দেখা হচ্ছে: আইজিপি

ঢাকা: সম্প্রতি রাজধানীতে ঘটা বিভিন্ন অগ্নিকাণ্ড নাশকতা কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়ছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে রাজধানীর সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ দোকান মালিক সমিতির উদ্যোগে অসহায় মানুষের মাঝে আর্থিক সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন আইজিপি।

তিনি বলেন, রাজধানীর বিভিন্ন মার্কেটের অগ্নিকাণ্ড যারা ঘটাচ্ছে বা যেভাবে ঘটছে, সেটি আমরা খতিয়ে দেখছি। এছাড়াও প্রতিটি ঘটনাই আমরা খতিয়ে দেখছি। যদি এসব অগ্নিকাণ্ডের পেছনে কোনো নাশকতার ঘটনা হয়ে থাকে, তবে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আইজিপি বলেন, ইদানীং লক্ষ্য করছি যে, কয়েকটি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা সংঘটিত হয়েছে। এর কারণে কিছু মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদের বিষয়ে দোকান মালিক সমিতি দৃষ্টি রাখবে বলে আশা করছি। আমি অনুরোধ করবো, যেহেতু অনেক শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে, তাদের প্রতি যদি আপনাদের সহযোগিতার হাত বাড়ানো হয়, তবে তাদের উপকার হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজের বিত্তশালীরা যদি সাধারণ মানুষ ও খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ান, তাদের যদি সাহায্যের হাত বাড়িয়ে দেন তবে সবাই উপকৃত হবে। সাধারণ মানুষ ও খেটে খাওয়া মানুষদের মধ্যে ইফতার ও পণ্য সামগ্রী বিতরণ করা গেলে তাদের জন্য বিশাল একটি সহযোগিতা হয়। সকলে মিলে আমরা যদি দেশের সকল মানুষের জন্য কাজ করি তবে কোনো মানুষ নিরন্ন থাকবে না।  

আইজিপি বলেন, আমরা বাংলাদেশ দোকান মালিক সমিতির এই উদ্যোগকে স্বাগত জানাই। তারা এ বছরই নয়, গত বছরও এমন অনুষ্ঠানের আয়োজন করেছিল। সবাই যদি আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিকভাবে এমন উদ্যোগ নেন তবে সাধারণ মানুষের অনেক উপকার হবে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির উদ্যোগে ৫০০ থেকে ৬০০ জন গরিব দুস্থ ও খেটে খাওয়া সাধারণ মানুষের মধ্যে ইফতার ও আর্থিক সহায়তা দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে উপস্থিতি ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হাবিবুর রহমান, এফবিসিসিআই-এর সভাপতি মো. জসিম উদ্দিন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, মহাসচিব মো. জহিরুল হক ভূইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩/আপডেট: ১৭১২ ঘণ্টা
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।