ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় তাপমাত্রা কিছুটা কমে ৪১.৮ ডিগ্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
চুয়াডাঙ্গায় তাপমাত্রা কিছুটা কমে ৪১.৮ ডিগ্রি

চুয়াডাঙ্গা: প্রতিদিনের গড় তাপমাত্রা কিছুটা হ্রাস পেয়েছে চুয়াডাঙ্গায়।

রোববার (১৬ এপ্রিল) কিছুটা কমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়।

যা ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস।
 
শনিবার (১৫ এপ্রিল) চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। আকাশ কিছুটা মেঘলা হওয়ার কারণে গতকালের তুলনায় আজকের তাপমাত্রা কিছুটা কম।

এ অঞ্চলে বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ। তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। নাভিশ্বাস দেখা গেছে মানুষের মধ্যে। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন ভ্যান-রিকশাচালক ও খেটে খাওয়া মানুষ। হাসপাতালে বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা। একটু প্রশান্তির জন্য খেটে খাওয়া মানুষ আশ্রয় নিচ্ছে গাছের নিচে।

গত ২ এপ্রিল থেকে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হচ্ছে দেশের দক্ষিণ-পশ্চিমের জেলা চুয়াডাঙ্গায়। প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা। এ সময়ে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণও কম থাকছে। এদিন (১৬ এপ্রিল) বাতাসের আর্দ্রতার পরিমাণ ১৫ শতাংশ। সামনের দিনগুলোতে জলীয় বাষ্পের পরিমাণ বড়লে অতি তীব্র গরম অনুভূত হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক আলতাফ হোসেন জানান, টানা ১৪ দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে চুয়াডাঙ্গায়। আজও (১৬ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস। যা এই মৌসুমের সর্বোচ্চ তামপাত্রার রেকর্ড। আকাশ মেঘলা থাকার কারণে গতকালের তুলনায় আজ তাপমাত্রা কিছুটা কম। আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসের আদ্রতা ১৪ শতাংশ।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে রোববার (১৬ এপ্রিল) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার জন্য শহরে মাইকিং করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।