ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

১৫ ঘণ্টায়ও উদ্ধার হয়নি ট্রেন, চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
১৫ ঘণ্টায়ও উদ্ধার হয়নি ট্রেন, চলাচল স্বাভাবিক

কুমিল্লা: কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুর রেলস্টেশনে দুর্ঘটনায় পতিত হওয়া সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন ও মালবাহী ট্রেনের উদ্ধারকাজ ১৫ ঘণ্টা ধরে চলছে। কুমিল্লার লাকসাম ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে আসা দুটি রিলিফ ট্রেনের সাহায্যে উদ্ধার কাজ করা হচ্ছে।

 

তবে রোববার (১৬ এপ্রিল) রাত ১০টার পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নাঙ্গলকোট রেলস্টেশন মাস্টার মো. জামাল উদ্দিন।

তিনি জানান, দুর্ঘটনায় তিন ও চার নম্বর ( লুফ) লাইন ক্ষতিগ্রস্ত হয়। মূল লাইন দুটির ক্ষতি না হওয়ায় রাত থেকে আপ ও ডাউন দুই দিকেরই ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

এর আগে রোববার সন্ধ্যা সোয়া ৬টার দিকে হাসানপুর রেলস্টেশনের চার নম্বর লুফ লাইনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনকে পেছন দিক হতে ৭৭ কিলোমিটার বেগে ধাক্কা দেয় ঢাকা অভিমুখী বিরতিহীন সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন। এতে দুমড়ে-মুচড়ে যায় ওই ট্রেনের ছয়টি বগি। দুই ট্রেনের মোট সাতটি বগি লাইনচ্যুত হয়। আহত হন ৩৫ জন।

নাঙ্গলকোট উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা দেবদাস দেব বলেন, দুর্ঘটনার খবর শুনে নাঙ্গলকোট, চৌদ্দগ্রাম ও সদর দক্ষিণ উপজেলার মেডিকেল টিম অ্যাম্বুলেন্স নিয়ে ঘটনাস্থলে হাজির হয়। দুর্ঘটনায় আহত ১৪ জন নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, একজন চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কয়েকজন স্থানীয় হাসানপুর বাজারে  ডায়াগনস্টিক সেন্টারগুলোতে চিকিৎসা নেন।

আরও পড়ুন: সোনার বাংলা ট্রেনের সোমবারের যাত্রা বাতিল, দুর্ঘটনা তদন্তে কমিটি
                       কুমিল্লায় ট্রেন দুর্ঘটনায় ইসির ১২ কর্মকর্তা আহত
                     মালগাড়িকে ধাক্কা দিয়ে দুমড়ে মুচড়ে ছিটকে গেল ট্রেন, আহত ৪০

 

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।