ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় অর্ধকোটি টাকার স্বর্ণের বারসহ আটক এক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
চুয়াডাঙ্গায় অর্ধকোটি টাকার স্বর্ণের বারসহ আটক এক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত থেকে প্রায় ৫৮৩ গ্রাম ওজনের ৫টি স্বর্ণের বারসহ মোহাম্মদ সেলিম (৩৩) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

সোমবার (১৭ এপ্রিল) সকাল ৯টার দিকে দর্শনা রেল স্টেশনের পাশ থেকে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়।

আটক সেলিম কুমিল্লা জেলার হোমনা থানার নিলুখী গ্রামের রওশন আলীর ছেলে।

মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন এক ব্যক্তি ভ্যানে করে দর্শনা রেলস্টেশন এলাকা দিয়ে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে দর্শনা-মুজিবনগর রাস্তা হয়ে সীমান্তের দিকে যাবে। ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল দর্শনা রেলস্টেশন এলাকায় অবস্থান করেন। সকাল ৯টায় একজন সন্দেহভাজন ব্যক্তিকে দর্শনা রেলস্টেশন অতিক্রম করে দর্শনা-মুজিবনগর রাস্তা হয়ে সীমান্তের দিকে যেতে দেখলে তাকে তল্লাশি করা হয়। এসময় তার প্যান্টের কোমরের ভেতরের পকেটের বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৫৮৩ দশমিক ২০ গ্রাম ওজনের ৫টি স্বর্ণের বার এবং ১টি মোবাইল ফোনসহ সেলিম নামে এক চোরাকারকারিকে আটক করা হয়। জব্দকৃত এসব স্বর্ণের বারের বাজার মূল্য প্রায় ৪৮ লাখ ৫০ হাজার টাকা।

তিনি আরও জানান, শুল্ক কর ফাঁকি দিয়ে স্বর্ণের বারগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। আটক আসামির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।