ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে ৭ দিনব্যাপী নৃত্য কর্মশালা শুরু

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
মৌলভীবাজারে ৭ দিনব্যাপী নৃত্য কর্মশালা শুরু

মৌলভীবাজার: কমলগঞ্জে মণিপুরী ললিতকলা একাডেমিতে ২০২২-২৩ অর্থ বছরে ত্রিপুরা ক্ষুদ্র নৃগোষ্ঠীর নৃত্য শিল্পীদের অংশগ্রহণে নৃত্য কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউপির মাঝেরগাঁও ত্রিপুরা পল্লিতে মাঝেরগাঁও গ্রামে মাঝের ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকালে ৭ দিনব্যাপী নৃত্য প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

একাডেমির গবেষণা কর্মকর্তা প্রভাস চন্দ্র সিংহর সভাপতিত্বে ও প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ত্রিপুরা গ্রাম প্রধান রাধামোহন দেববর্মা।  

ত্রিপুরা নৃত্য প্রশিক্ষক কৃষ্ণা দেববর্মা বলেন, একাডেমির আয়োজনে ত্রিপুরা জনগোষ্ঠীর নৃত্য প্রশিক্ষণ আয়োজনে আমরা আনন্দিত আমাদের ছেলে মেয়েরা এই প্রশিক্ষণের মাধ্যমে আরও পারদর্শী হতে পারবে ও হারিয়ে যাওয়া নৃত্যকে ফিরিয়ে আনতে পারবো।  

প্রতিদিন ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত এ কর্মশালা চলবে। এতে ত্রিপুরা ক্ষুদ্র নৃগোষ্ঠি প্রায় ৩০ জন নৃত্যশিল্পী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। প্রশিক্ষক হিসাবে কৃষ্ণা দেববর্মা এই নৃত্য প্রশিক্ষন কর্মশালার প্রশিক্ষন প্রদান করবেন।

মণিপুরী ললিতকলা একাডেমি মণিপুরী নৃগোষ্ঠীসহ অপরাপর সকল নৃগোষ্ঠী সাংস্কৃতিক বিষয়ক বিভিন্ন প্রশিক্ষনসহ সাংস্কৃতিক কার্যক্রমে ও বিকাশে বিশেষ ভূমিকা রাখছে।

এ সময় উপস্থিত ছিলেন- অতিথিরা বৃহত্তর সিলেট উন্নয়ন পরিষদের সদস্য পিযুশ দেববর্মা, সমাজকর্মী জতিশ দেববর্মা, ব্রজেন্দ্র দেববর্মা, নিরঞ্জন দেববর্মা সাংবাদিক নির্মল এস পলাশ ও সালাউদ্দিন শুভ।  

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
বিবিবি/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।