ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

এখনো জমে ওঠেনি পাথরঘাটার ঈদ বাজার

শফিকুল ইসলাম খোকন, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এখনো জমে ওঠেনি পাথরঘাটার ঈদ বাজার

পাথরঘাটা (বরগুনা): কয়েকদিন পরেই মুসলিম উম্মাহর সবচেয়ে খুশির দিন ঈদুল ফিতর। কিন্তু এখনো জমে ওঠেনি উপকূলীয় উপজেলা পাথরঘাটার ঈদ বাজার।

এক প্রকার নিরবেই চলছে এখানকার ঈদের বাজার।

ক্রেতা না থাকায় অলস সময় পার করছেন দোকানি-কর্মচারীরা। কিছু কিছু কাপড়ের দোকানে ক্রেতার উপস্থিতি থাকলেও তা হাতেগোনা কয়েকজন। এমন অবস্থায় ব্যবসায়ীদের মাঝে হতাশা বিরাজ করছে।  

পাশাপাশি সাগরে মাছ না পাওয়া এবং কৃষকদের রবি শস্য (মুগডাল) না ওঠায়, হাতে টাকা না থাকায় মানুষের মাঝেও নেই আনন্দের ছোঁয়া।

পাথরঘাটা ঈদ বাজার ঘুরে দেখা গেছে, বস্ত্রবিতানে নেই তেমন সরগরম, বিক্রেতারা অলসভাবে বসে আছেন। আর মাত্র কয়েক দিন‌ পর ঈদ। প্রতি বছর ঈদের বাজার কমবেশি জমলেও এ বছর এখনো জমে ওঠেনি। আর ক্রেতা না থাকায় বিক্রেতাদের মুখে নেই হাসি।

এদিকে ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সাগরে মাছ না পাওয়া এবং কৃষি ক্ষেত থেকে চলতি রবি শস্য (মুগডাল) না ওঠায় হাতে টাকা না থাকায় ঈদ বাজার মন্দা যাচ্ছে।  

দুদিন আগে সাগর থেকে মাছ শিকার করে ফিরে আসা জেলে জাকির হোসেন বলেন, ১০ দিন‌ সাগরে মাছ শিকার করে দুদিন আগে তীরে এসেছি। কিন্তু তেমন মাছ পাওয়া যায়নি। বাজার সদাইয়ের টাকাই ওঠেনি, ভাগের টাকাও পাইনি। এবার আর পোলা-মাইয়াগো ঈদের কাপড় দেতে পারমু না। ঈদের নাস্তা কিনতে পারমু কি না, চিন্তায় আছি।

কাপড় ব্যবসায়ী অমল দেবনাথ বলেন, গত বছর এমন সময় কিছু বেচাকেনা হয়েছিল। এখন তো কোনো বেচাকেনাই নাই। তবে জেলেদের হাতে টাকা থাকলে বেচাকেনা বেশি হতো।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।