ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রায় ভোগান্তি কমাতে ৪৬ পয়েন্টে বিআরটিএ টিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
ঈদযাত্রায় ভোগান্তি কমাতে ৪৬ পয়েন্টে বিআরটিএ টিম

ঢাকা: প্রতিবার ঈদের মৌসুমে যানজটের কারণে রাস্তায় যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। তাই এবার ঈদে যাত্রীদের এই যানজটের ভোগান্তি থেকে মুক্তি দিতে বিআরটিএ পুরো দেশে ৪৬ পয়েন্ট নির্ধারণ করে দিয়েছে।

পাশাপাশি বাস টার্মিনালে হয়রানি বা ভোগান্তি কমাতে ভিজিলেন্স টিম ও মনিটরিং টিম গঠন করা হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) মহাখালী বাস টার্মিনালে পরিদর্শনে এসে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ-র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার সাংবাদিকদের এসব জানান।  

নুর মোহাম্মদ মজুমদার বলেন, ঈদযাত্রা যাতে স্বস্তিকর হয় তার জন্য আমরা কাজ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ঈদ যাত্রা যেন নিরাপদ হয় এটা নিজে মনিটরিং করছেন। এছাড়াও স্পেশাল মোবাইল কোর্ট ও বিআরটিএ'র ভিজিলেন্স টিম বাস কাউন্টারে কাজ করছে। রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে দায়িত্ব পালন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।  

তিনি বলেন, ঈদ যাত্রাকে স্বস্তিদায়ক করার জন্য ১৫ দিন আগে থেকেই বিভিন্ন প্রস্তুতি নিয়েছি। জেলা প্রশাসক থেকে শুরু করে মাঠ পর্যায়ে সকল কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন শহরে মিটিং করেছি। এরপর টার্মিনাল ভিত্তিক ভিজিলেন্স টিম বা মনিটরিং টিম গঠন করা হয়েছে। যেন যাত্রীদের থেকে কেউ অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে।

কোথাও যেন কোনো যানজট তৈরি না হয় সেজন্য ৪৬টি পয়েন্ট নির্ধারণ করেছি। যেখানে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা রাত দিন কাজ করছেন। পাশাপাশি ঢাকা শহরের ২০টি পয়েন্টে চিহ্নিত করেছি, সেখানেও কাজ করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।  

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
ইএসএস/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।