ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

উত্তরের মহাসড়কে এখনও জট লাগেনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
উত্তরের মহাসড়কে এখনও জট লাগেনি

সিরাজগঞ্জ: উত্তরাঞ্চলের প্রবেশদ্বার সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ সব রুটে যানবাহনের চাপ বাড়লেও নির্ঝঞ্ঝাট রয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ও হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত রুটে অতিরিক্ত গাড়ির চাপ লক্ষ্য করা গেছে।

দুপুর গড়াতে গাড়ির চাপ কয়েকগুন বেড়েছে। তবে সকাল থেকে কোথাও কোনো যানজটের খবর পাওয়া যায়নি।  

সরেজমিনে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ মহাসড়কের কড্ডার মোড়, ঝাঐল ওভার ব্রিজ ও নলকা মোড় এলাকায় গিয়ে জানা যায়, স্বজনদের সঙ্গে ঈদ করতে মঙ্গলবার রাত থেকেই ঘরে ফিরতে শুরু করেছে মানুষ। যাত্রীবাহী বাস ছাড়াও ট্রাক-পিকআপভ্যানে করে মানুষকে ঘরে ফিরতে দেখা গেছে।

কড্ডার মোড় এলাকায় বেশ কজন যাত্রীর সঙ্গে কথা বলে জানা যায়, মহাসড়কে কোথাও যানজট বা অন্য কোনো ঝামেলা পোহাতে হয়নি। নির্দিষ্ট সময়েই তারা ঘরে ফিরতে পেরেছেন।  

গার্মেন্টসকর্মী হাফিজুল, সোহান, রুবেলসহ কয়েক যাত্রী সকাল ৯টা ৪০ মিনিটে আশুলিয়া বেড়িবাঁধ থেকে রওনা হয়ে ১২টা ৩০ মিনিটে কড্ডায় পৌঁছেছেন বলে জানান।  

রোমেল নামে এক বেসরকারি চাকরিজীবী বেলা ১১টায় সপরিবারে ঢাকার শ্যামলী থেকে রওনা হয়ে দুপুর দেড়টায় কড্ডায় পৌঁছেন।

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক সালেকুজ্জামান বলেন, মঙ্গলবার গভীর রাত থেকেই গাড়ির চাপ বেড়েছে। তবে এখন পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে। কড্ডা, ঝাঐল ওভার ব্রিজসহ কয়েকটি ঝুঁকিপূর্ণ স্থানে গাড়ির গতি কমিয়ে দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর বলেন, ঈদের ছুটি হওয়ায় সেতুর ওপর দিয়ে যান চলাচলের সংখ্যা কয়েকগুন বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ২৫১টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হ‌য়ে‌ছে ২ কো‌টি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা।

এদিকে উত্তরাঞ্চলের প্রবেশদ্বার সিরাজগঞ্জের সব মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশ, জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে প্রায় ৮০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।  

হাইওয়ে পুলিশের পক্ষ থেকেই মহাসড়কে ২৪ ঘণ্টা ১০টি হোন্ডা মোবাইল টিম, ১৪টি পয়েন্টে ১৪টি পিকেট টিম, ২টা পিকআপ টিম ও ১টি অ্যাম্বুলেন্স টিমসহ মোট ১৪১জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছে বলে জানিয়েছেন হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবীর।

অপরদিকে জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগের ২৪টি পিকেট টিম ও ২০টি ভ্রাম্যমাণ টিমসহ মোট সাড়ে ৬০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন মো. পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল।  

হাইওয়ে (বগুড়া অঞ্চল) পুলিশ সুপার মো. হাবিবুর রহমান বলেন, এখন পর্যন্ত ঈদযাত্রা নির্ঝঞ্ঝাট রয়েছে। কোথাও কোনো যানজটের নেই। আশা করছি পুরো ঈদযাত্রা স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।