ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘নিয়ম না মানলে পদ্মা সেতুতে আবার বন্ধ করা হবে বাইক’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
‘নিয়ম না মানলে পদ্মা সেতুতে আবার বন্ধ করা হবে বাইক’

মাদারীপুর: নিয়ম-শৃঙ্খলা মেনে না চললে পদ্মা সেতুতে বাইক চলাচল আবারও বন্ধ করে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজায় ঘরমুখো মানুষের ঈদ যাত্রা পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার সকাল থেকে পদ্মা সেতুতে বাইক চলাচলের শৃঙ্খলার বিষয়ে সন্তোষ প্রকাশ করে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সকাল থেকে শৃঙ্খলার সঙ্গে পদ্মা সেতুতে বাইক চলছে। এটা বজায় রাখতে হবে। কারো বিশৃঙ্খলা বা নিয়ম না মানার কারণে সবার জন্যই ফের সেতুতে চলাচল বন্ধও হতে পারে।

মন্ত্রী বলেন, আশা করি সবাই নিয়ম মেনে চলাচল করবেন। নিয়ম বহির্ভূতভাবে চালানোর কারণে অন্যান্য যানবাহনের অসুবিধা হলে আবারও পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ করা হবে।

জানা গেছে, গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর ২৭ জুন ভোর থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়। সে সময় সেতুতে নিয়ম না মেনে অনিয়ন্ত্রিত গতিতে মোটরসাইকেল চালানোয় কয়েকটি দুর্ঘটনাও ঘটেছিল। এরপর থেকে ২০২৩ সালের ১৯ মে পর্যন্ত বন্ধ ছিল মোটরসাইকেল চলাচল। বৃহস্পতিবার ভোর থেকে ফের সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হলে স্বস্তি নামে দক্ষিণাঞ্চলের বাইকারদের মনে।

সেতুতে আলাদা লেনে চলছে মোটরসাইকেল। সকাল ৬টা থেকে সার্ভিস লেনে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে।  

জাজিরা টোল প্লাজার ব্যবস্থাপক কামাল হোসেন বলেন, ছয় শর্তে পদ্মা সেতুতে বাইক চলাচলের অনুমতি দিয়েছে সরকার। পদ্মা সেতুর নির্ধারিত সার্ভিস লেন দিয়ে এসব মোটরসাইকেল চলাচল করছে। সকাল থেকে চলাচল শুরু হলেও গভীর রাত থেকে মোটরসাইকেল চালকরা সেতুপ্রান্তে আসা শুরু করেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে লাইন দীর্ঘ হতে থাকে। এটি চলাচলে সুবিধার জন্য সেতুর উভয় প্রান্তের টোল প্লাজায় আরও তিনটি লেন বাড়ানো হয়েছে। সেতুতে ৬০ কিলোমিটারের বেশি গতিতে চলাচল করা যাবে না।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।