ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে এবার সুন্দর ঈদজামাত হবে: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
নারায়ণগঞ্জে এবার সুন্দর ঈদজামাত হবে: শামীম ওসমান সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন এমপি একেএম শামীম ওসমান।

নারায়ণগঞ্জ: এবারের নারায়ণগঞ্জে ঈদ-উল-ফিতরে দেশের সবচেয়ে সুন্দর ঈদজামাত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) একেএম শামীম ওসমান।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাতের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

  এ ঈদজামাতে লক্ষাধিক লোকের জমায়েতের আশাবাদী আয়োজকরা।

শামীম ওসমান বলেন, আপনারা জানেন করোনা মহামারির কারণে আমরা গত তিন বছর এ ঈদের জামাত করিনি। এটা প্রচুর ব্যয়বহুল। প্রতিবছর বেশ কিছু মানুষ এগিয়ে আসেন এবারও এগিয়ে এসেছেন। এবার আগের চেয়ে অনেক সুন্দর করে করা হচ্ছে। বাংলাদেশের মধ্যে এটা সবচেয়ে সুন্দর ঈদের জামাত হবে। অন্তত সৌন্দর্যের দিক থেকে।

তিনি বলেন, এখানে দেড় লাখ স্কয়ার ফিট জায়গা। মেইন রোডের ওপরও তাৎক্ষণিকভাবে টেন্ট করা হবে। এখানে ফ্যান লাগানো হবে। নিচে আমরা কার্পেট দিচ্ছি। আমাদের লোকজন অনেক পরিশ্রম করছেন।

তিনি আরও বলেন, এই এক দেড় লাখ লোক আল্লাহর দরবারে নামাজ পড়ে হাত তুলবেন। আল্লাহ এদিন দেওয়ার জন্য বসে থাকেন। দল-মত-নির্বিশেষে সবাই আমরা দেশ ও দেশের মানুষের জন্য দোয়া করবো। আমাদের এই ঈদের জামাত পড়াতেন নূর মসজিদের ইমাম। আজ তিনি নেই। তার অভাব আমরা সবাই বুঝছি। কাল হয়তো আমরা থাকবো না ঈদের জামাত পড়তে পারবো কিনা তাও জানি না। তাই আপনাদের সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।

এমপি শামীম ওসমান বলেন, আমাদের নারীরা চান ঈদের জামাত পড়তে। মক্কা, মদিনায় হলে এখানে কেন হবে না। আমি মুরুব্বিদের পরামর্শ নেব। যদি সম্ভব হয় আগামী বছর ওসমানী স্টেডিয়ামের অপর অংশ নিয়ে নারীদের জামাতের ব্যবস্থা করবো। যেহেতু ধর্মীয় ব্যাপার আমি জানি না। সেহেতু জেনে তারপর সিদ্ধান্ত নেব।

ঈদের নামাজ সকাল ৮টায় শুরু হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।