ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদপুর পৌর ব্যবস্থাপনায় ঈদের জামাত হয়েছে ২০ স্থানে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
চাঁদপুর পৌর ব্যবস্থাপনায় ঈদের জামাত হয়েছে ২০ স্থানে

চাঁদপুর:  চাঁদপুর পৌরসভা ও এলাকা ভিত্তিক কমিটির ব্যবস্থাপনায় শহরের ২০টি স্থানেআনন্দঘন পরিবেশে পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে।  

এছাড়াও জেলার ৮ উপজেলায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে ঈদুল ফিতর উদযাপন করছে জেলাবাসী।

শনিবার (২২ এপ্রিল) সকাল ৮টায় চাঁদপুরের প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় পৌর ঈদগাহ্ মাঠে। এতে ইমামতি করেন বাহাদুরপুরের পীর মাওলানা আবদুল্লাহ মোহাম্মদ হাসান।

সেখানে নামাজে অংশগ্রহন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, সদর উপজেলা সহকারী কমিশানর (ভূমি) মো. হেদায়েত উল্লাহসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা।

সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয় শহরের বাবুরহাট পুলিশ লাইনস্ ময়দানে। সেখানে পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা নামাজ আদায় করেন।  

নামাজে ইমামতি করেন পুলিশ লাইনস্ জামে মসজিদের খতিব মাওলানা আব্দুস সালাম।

সেখানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এণ্ড অপস্) পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত।  

বহরিয়া মৌলভী বাড়ি আবা ছা'আদাত জামে মসজিদ ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত

এছাড়াও সকাল ৮টায় ঈদের বড় জামাত অনুষ্ঠিত হয় চাঁদপুর আউটার স্টেডিয়ামে। সেখানে ইমামতি করেন সদর উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব হাফেজ মুফতি কেফায়েত উল্লাহ। একই সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হয় চাঁদপুর সরকারি কলেজ মাঠে। সেখানে ইমামতি করেন কলেজ মসজিদের খতিব মাওলানা নিজামুল হক।

সকাল ৮টায় ঐতিহাসিক বেগম জামে মসজিদ। সকাল ৮টায় প্রথম ও সকাল ৯টায় দ্বিতীয় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয় শহরের চিশতিয়া জামে মসজিদ ও হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে।

সকাল সাড়ে ৮টায় পুরান বাজার মধুসূধন উচ্চ বিদ্যালয় মাঠ, এমদাদিয়া মাদ্রাসা, পুরান বাজার হাফেজিয়া মাদ্রাসা, দক্ষিণ গুনরাজদী আহম্মদিয়া ঈদগাহ্ ময়দান, পূর্ব শ্রীরামদী ৩নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, টেকনিক্যাল হাই স্কুল মাঠ, রামদাসদী বায়তুন নুর জামে মসজিদ, শহরের বাস স্ট্যান্ড গৌর-এ-গরীবা জামে মসজিদ, পুরান বাজার ঐতিহাসিক চৌধুরী বাড়ী জামে মসজিদ।  

সকাল ৮টায় বাবুরহাট উচ্চ বিদ্যালয় মাঠ, জেলা কারাগার জামে মসজিদ, ওসমানিয়া কামিল মাদ্রাসা জামে মসজিদ, পৌনে ৮টায় রেলওয়ে বায়তুল আমিন জামে মসজিদ ও সকাল সাড়ে ৭টায় জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন চেয়ারম্যান ঘাটা জামে মসজিদের ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

পুরান বাজার ৩নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের ঈদের জামাতে নামাজ আদায় করেন চাঁদপুর পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদসহ স্থানীয় রাজনৈতিক নেতারা।

এসব স্থানে ঈদুল ফিতরের জামায়াত শেষে দেশের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

অপরদিকে জেলার ঐতিহাসিক হাজীগঞ্জ বড় মসজিদে ৩টি ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৭টা, সকাল ৮টা ও সকাল ১০টায় সর্বশেষ ঈদ জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাতের নামাজে ইমামতি করেন বড় মসজিদের খতিব হাফেজ মুফতি আব্দুর রউফ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।