ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া ও আরিচায় ঈদ ফেরত যাত্রীর চাপ বাড়ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
পাটুরিয়া ও আরিচায় ঈদ ফেরত যাত্রীর চাপ বাড়ছে

মানিকগঞ্জ: প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন শেষ করে জীবিকার তাগিদে রাজধানীসহ অন্যান্য শহরে ফিরতে শুরু করেছে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষ। জেলার পাটুরিয়া-দৌলতদিয়া আরিচা-কাজিরহাট নৌরুট দিয়ে হাজারো মানুষ ফেরি ও লঞ্চে করে পদ্মা-যমুনা নদী পার হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ফিরছে।

সোমবার (২৪ এপ্রিল) দুপুরের দিকে শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া আরিচা-কাজিরহাট ঘাট হয়ে ফিরছে মানুষ এমন চিত্রের দেখা মেলে। বেলা যত বাড়ছে ঈদ ফেরত মানুষের চাপ কিছুটা বাড়লেও নেই কোনো ভোগান্তি, মহাসড়কের এবারের ঈদযাত্রায় স্বস্তির নিশ্বাস সবার ভেতর। দুই নৌরুটের জন্য ছোট-বড় মিলে ২৬টি ফেরি ও কাটাগাড়ি (লোকাল গাড়ি) যাত্রীর জন্য ৩২টি লঞ্চ পারাপারের কাজে নিয়োজিত রয়েছে ।

লঞ্চ মালিক সমিতির ম্যানেজার পান্না লাল নন্দী বলেন, সকাল থেকেই লঞ্চ পারাপারের যাত্রীদের বেশ চাপ রয়েছে। এই চাপ বিকেলের দিকে আরও বাড়তে পারে বলেও মন্তব্য করেন।

বাংলাদেশ অভ্যন্তরিণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, দুপুরের পর থেকে ঈদফেরত যাত্রীদের চাপ পড়েছে। তবে কোনো প্রকার ভোগান্তি ছাড়াই তারা নৌপথ পার হতে পারছে।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।