ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

বে-টার্মিনাল উন্নয়নে সহযোগিতার আশ্বাস বিশ্বব্যাংকের 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
বে-টার্মিনাল উন্নয়নে সহযোগিতার আশ্বাস বিশ্বব্যাংকের 

ঢাকা: নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন স্থলবন্দরের অটোমেশন, ডিজিটাইজেশন ও অবকাঠামো উন্নয়ন, অভ্যন্তরীণ নৌপথের উন্নয়ন এবং চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনালের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে বলে আশ্বাস দিয়েছে বিশ্বব্যাংক৷ 

মঙ্গলবার (২৫ এপ্রিল) সচিবালয়ে বিশ্বব্যাংকের সাউথ এশিয়া ট্রান্সপোর্ট সেক্টরের প্র্যাকটিস ম্যানেজার শৌমিক রাজ মেহেন্দিরত্তা বিদায়ী সাক্ষাৎকারে এ সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বিশ্বব্যাংকের ট্রান্সপোর্ট সেক্টরের আওতায় নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনে বেনাপোল, বুড়িমারী ও ভোমরা স্থলবন্দরগুলোর অটোমেশন, ডিজিটাইজেশন ও অবকাঠামো উন্নয়নসহ সবগুলো প্রকল্পে সহযোগিতার জন্য বিশ্বব্যাংককে ধন্যবাদ জানান।

ভবিষ্যতেও এই সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করেন তিনি।  

প্রতিমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবগুলো স্থলবন্দর অটোমেশন করার নির্দেশনা দিয়েছেন। আমরা সে লক্ষ্যে কাজ করছি।  

এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. রফিকুল ইসলাম খান, বিশ্বব্যাংকের সিনিয়র অপারেশন্স অফিসার এরিক নোরা, প্রোগ্রাম কোঅর্ডিনেটর দিলশাদ দোসানি, ট্রান্সপোর্ট স্পেশালিস্ট বিকেএম আশরাফুল ইসলাম ও নুসরাত নাহিদ ববি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
জিসিজি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ