ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেতু দুর্ঘটনায় ৩০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেছে সওজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
সেতু দুর্ঘটনায় ৩০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেছে সওজ

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে ৪২ চাকার লরিতে অতিরিক্ত ওজনের বৈদ্যুতিক ট্রান্সফর্মার বহনের কারণে ভেঙে পড়েছে চেলেরঘাট স্টিলের সেতু। এতে ক্ষতি হয়েছে প্রায় ৩০ কোটি টাকা।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে ত্রিশাল থানায় মামলা দায়ের করেছেন সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের ভালুকা সড়ক উপ-বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুল হালিম।  

অজ্ঞাতপরিচয় চালককে আসামি করে দায়ের করা এ মামলায় ৩০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করা হয়।  

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাঈন উদ্দিন জানান, মহাসড়কের আইন অনুযায়ী লরি সর্বোচ্চ ৪০ টন ওজন পরিবহন করতে পারবে। কিন্তু ওই লরিটির চালক ১২০ টন ওজনের বৈদ্যুতিক ট্রান্সফর্মার নিয়ে সেতু পার হচ্ছিল। এসময় অতিরিক্ত ওজনের কারণে সেতুটি ভেঙে খিরু নদীতে পড়ে যায়। এ ঘটনায় সেতুর ওপরে থাকা একটি প্রাইভেটকারের নিচে চাপা পড়ে তিনজন আহত হন।  

এ বিষয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের ভালুকা সড়ক উপবিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুল হালিম বলেন, সেতুটি ঝুঁকিপূর্ণ ছিল না। অতিরিক্ত ওজন বহনের কারণে সেতুটি ভেঙে পড়েছে। এতে সরকারের আনুমানিক ৩০ কোটি টাকা ক্ষতি হয়েছে।  

এর আগে বুধবার বিকেল পৌনে ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।