ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কমলাপুরে ঢাকামুখী মানুষের ভিড়, ছাড়ছেনও অনেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
কমলাপুরে ঢাকামুখী মানুষের ভিড়, ছাড়ছেনও অনেকে ফাইল ফটো

ঢাকা: ঈদের ৮ম দিনে এসেও ঢাকা ছাড়ছেন কেউ-কেউ। মূলত যারা ঈদে ছুটি পাননি বা কর্ম ব্যস্ততায় ঢাকা ছাড়তে পারেননি তারা এখন ছুটিতে যাচ্ছেন।

 সেই সঙ্গে ঢাকায় আসা হাজারও মানুষের ভিড় আছে কমলাপুর রেলওয়ে স্টেশনে।

শনিবার (২৯ এপ্রিল) স্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে।

ঈদের ছুটি শেষে গত সোমবার খুলেছে সরকারি অফিস-আদালত। তবে বেসরকারি নানা শিক্ষা প্রতিষ্ঠান, স্কুল-কলেজ এখনও বন্ধ রয়েছে। এছাড়া, অনেক ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ। এসব কারণে ঈদে গ্রামে ফেরা অনেকেই একটু লম্বা ছুটি কাটিয়ে নগরীতে ফিরছেন। তার মধ্যে কেউ একা, কেউ আবার পরিবার-পরিজন নিয়ে ফিরছেন। আবার কেউ কেউ এখনও গ্রামে যাওয়ার উদ্দেশে ঢাকা ছাড়ছেন।

দিনাজপুর থেকে ঢাকায় এসেছেন শিহাবুর রহমান। তিনি বাংলানিউজকে বলেন, এবার একটু লম্বা ছুটি পেয়েছিলাম ঈদে। তাই, পরিবার-পরিজন নিয়ে বেড়িয়ে এসেছি গ্রামের বাড়ি থেকে। এখন এ কর্মব্যস্ত নগরীতে কাজে ফেরার পালা। একটু মন খারাপ হচ্ছে, কিন্তু এটাই বাস্তবতা।

কিশোরগঞ্জ এক্সপ্রেসের যাত্রী জয়নাল আবেদিন বাংলানিজকে বলেন, বাচ্চাদের স্কুল-কলেজ খোলা। ফলে, আবারও ফেরত আসতে হয়েছে। সত্যি বলতে গ্রামের দিলখোলা হাওয়া আর মায়ামাখানো পরিবেশ ছেড়ে ফিরতে ইচ্ছে করছিল না। কিন্তু, নিরুপায়। নিজের ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ ছিল এ ফাঁকে। সব মিলিয়ে ফিরতেই হলো।

এদিকে, ঢাকা অভিমুখী ট্রেনের পাশাপাশি ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোতেও যাত্রীর ভিড় ছিল চোখে পড়ার মতো। সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া জয়ন্তিকা এক্সপ্রেসের যাত্রী ফাহাদ হোসাইন বাংলানিউজকে জানান, ঈদে ছুটি পাই নি। ঈদের পর অন্য সহকর্মীরা কাজে যোগ দিয়েছেন। তাই এবার ছুটিতে যাচ্ছেন।

তিনি বলেন, বাড়ি গিয়ে যতটা সম্ভব ঈদের আনন্দ ভাগাভাগি করব পরিবারের সঙ্গে।

এদিকে, কমলাপুর স্টেশনের দায়িত্বপ্রাপ্ত একাধিক কর্মকর্তা ও যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ৮ম দিনেও বরাবরের মতো প্রায় সবগুলো ট্রেনই তেমন বড় ধরণের শিডিউল বিপর্যয় ছাড়াই ঢাকা থেকে ছেড়ে গেছে এবং ঢাকায় এসে পৌঁছেছে। এছাড়া, সাধারণ যাত্রীদের নিরাপত্তায় রেলওয়ে পুলিশের পাশাপাশি র‍্যাব ও আনসার সদস্যরাও নিরাপত্তা দিতে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এমকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।