ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নকলে সহ‌যো‌গিতা করায় শিক্ষকের অর্থদণ্ড, পরীক্ষার্থী বহিষ্কার

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মে ২, ২০২৩
নকলে সহ‌যো‌গিতা করায় শিক্ষকের অর্থদণ্ড, পরীক্ষার্থী বহিষ্কার

ঝালকাঠি: ঝালকাঠির নল‌ছি‌টি‌তে নকলে সহযোগিতার অভিযোগে এ কে আজাদ নামে এক শিক্ষককে ১০ হাজার টাকা জরিমানা ও এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।  

মঙ্গলবার (২‌ মে) নলছিটিতে আরবি প্রথমপত্র পরীক্ষার সময় এ ঘটনা ঘঠে।

নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে মাদরাসা কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিলন চাকমা এ আদেশ দেন।  

পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্টরা জানান, নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মাদরাসা কেন্দ্রে নকলের মহোৎসব চলছিল। খবর পেয়ে ঝালকাঠি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিলন চাকমা কেন্দ্রে প্রবেশ করেন। তিনি এক শিক্ষককে নকলে সহযোগিতা করতে দেখে তাৎক্ষণিক তাকে ১০ হাজার টাকা জরিমানা এবং দায়িত্ব থেকে প্রত্যাহার করেন। এ সময় অসদুপায় অবলম্বনের দায়ে সরমহল দাখিল মাদরাসার এক পরীক্ষার্থীকে বহিষ্কার করেন তিনি। অর্থদণ্ডপ্রাপ্ত এ কে আজাদ নলছিটি উপজেলার ভৈরবপাশা দাখিল মাদরাসার কম্পিউটার শিক্ষক।  

কেন্দ্র সুপার মাওলানা মো. বাহাউদ্দিন নাসিম জানান, পরীক্ষা কেন্দ্রে এক শিক্ষক পরীক্ষার্থীদের সহযোগিতা করার অপরাধে এ জরিমানা করার পাশাপা‌শি তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে‌ছেন। সম্পূর্ণ নকল মুক্ত পরিবেশে পরীক্ষা নেওয়ার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্দেশ দিয়েছেন। আমরা সে অনুযায়ী ব্যবস্থা নিয়েছি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ২, ২০২৩
এসএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।