ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশে ফিরলো ভারতে পাচার হওয়া ৪ যুবক

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, মে ২, ২০২৩
দেশে ফিরলো ভারতে পাচার হওয়া ৪ যুবক

বেনাপোল (শার্শা, যশোর): বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে ভারতে পাচার হওয়া বাংলাদেশি ৪ যুবক দেশে ফিরেছে। মঙ্গলবার (২ মে ) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।

ফেরত আসা বাংলাদেশি যুবকেরা হলেন- বাগেরহাটের লুৎফুর আলীর ছেলে হায়দার আলী, ইমদাদুল আলী, হাসান আলী ও একই এলাকার আলম শেখের ছেলে সাইফুল ইসলাম।
 
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্ত দিয়ে অবৈধভাবে তাদেরকে ভারতে পাচার হয়। এসময় পাচারকারীরা তাদের ভারতের বিভিন্ন শহরে নিয়ে গিয়ে জোর করে ঝুঁকিপূর্ণ কাজে ব্যবহার করে। খবর পেয়ে পুলিশ তাদেরকে উদ্ধার করে আদালতে পাঠায়। পরে সেখান থেকে একটি বেসরকারি সংস্থা(এনজিও) তাদেরকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। এরপর দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনি প্রক্রিয়ায় ট্রাভেল পারমিটের মাধ্যমে পাচার হওয়া এই ৪ বাংলাদেশিকে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদের কাছে হস্তান্তর করেছে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল পোর্টথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া  জানান, ভারতে পাচার হওয়া ৪ যুবককে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের কাছে হস্তান্তর করেছে। পাচার হওয়া এসব যুবককে নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়:২১১৩, মে২, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।