ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

অস্বাস্থ্যকর পরিবেশে ফুচকা তৈরির দায়ে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, মে ৩, ২০২৩
অস্বাস্থ্যকর পরিবেশে ফুচকা তৈরির দায়ে জরিমানা

চাঁদপুর: চাঁদপুর শহরের বড় স্টেশন এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ফুচকা তৈরি করার কারণে কারখানা বন্ধ করে দিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর। একই সঙ্গে কারখানার মালিক মো. মনিরকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২ মে) বিকেলে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার শহরের বড় স্টেশন মো. মনিরের মালিকানাধীন ফুচকার কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় তার ছোট কারখানায় পাওয়া গেল পোড়া তেল। তার মধ্যে তেলাপোকা, খোলা টয়লেট, কর্মীদের পোশাকের অবস্থা খারাপ, ফুচকা পায়ের তলায়, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ তৈরি হচ্ছে ফুচকা। যে কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৭ হাজার টাকা জরিমানা এবং কারখানাটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন চাঁদপুর জেলা পুলিশের একটি চৌকস দল। ভোক্তার অধিকার রক্ষায় আমাদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, মে ৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।