ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘মিনি কক্সবাজারে’ ২০৫০ কেজি পাঙ্গাসের পোনা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মে ৪, ২০২৩
‘মিনি কক্সবাজারে’ ২০৫০ কেজি পাঙ্গাসের পোনা জব্দ

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার মেঘনা নদীর মিনি কক্সবাজার নামে খ্যাত এলাকা থেকে মাছ ধরার ফাঁদসহ (চাই) ২ হাজার ৫০ কেজি (৫১.২৫ মণ) পাঙ্গাস মাছের পোনা জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ মে) সকাল ১০টার দিকে কোস্টগার্ড চাঁদপুর স্টেশন ও চাঁদপুর সদর উপজেলা মৎস্য বিভাগ এই যৌথ অভিযান পরিচালনা করে।

দুপুরে কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ সকাল আনুমানিক ১০টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধিনস্থ বিসিজি স্টেশন চাঁদপুর ও চাঁদপুর সদর উপজেলা মৎস্য বিভাগ যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান। এসময় সদর থানাধীন রাজরাজেশ্বর ইউনিয়নের মেঘনা মোহনাসংলগ্ন মিনি কক্সবাজার এলাকায় মেঘনা নদীতে পাতানো অবস্থায় ৬টি পাঙ্গাসের পোনা নিধনের চাই ও আনুমানিক ২ হাজার ৫০ কেজি পাঙ্গাসের পোনা জব্দ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

খন্দকার মুনিফ তকি আরও বলেন, মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দ করা জীবিত পাঙ্গাসের পোনাগুলো মোহনা সংলগ্ন মেঘনা নদীতে অবমুক্ত করা হয়। মৃত পাঙ্গাসের পোনা স্থানীয় এতিমখানা ও গরীব দুঃস্থদের মাঝে বিতরণ করা হয় এবং চাইগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মে ০৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।