ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

গ্যাস লাইনে বিস্ফোরণে জবি শিক্ষার্থীর মৃত্যু, মামলা করবে বিশ্ববিদ্যালয়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মে ৮, ২০২৩
গ্যাস লাইনে বিস্ফোরণে জবি শিক্ষার্থীর মৃত্যু, মামলা করবে বিশ্ববিদ্যালয় মেহেদী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): রাজধানীর গেন্ডারিয়ায় গ্যাস লাইনের বিস্ফোরণে দগ্ধ হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান শাওনের অকাল মৃত্যু হয়েছে। তার মৃত্যুর বিচার ও ক্ষতিপূরণ চেয়ে মামলা করার সিদ্ধান্ত  নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার করার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা ও আইন কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি মামলার জন্য সব ডকুমেন্টস প্রস্তুতি করতে। আমরা চাচ্ছি পরিবারের পক্ষ থেকে মামলা করুক আর আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাদের সব বিষয়ে সহযোগিতা করবো।

যেহেতু পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে তাই আমরা আগামীকাল আদালতে মামলা করবো। মামলার বিষয়ে নিহতের পরিবারের সঙ্গে যোগাযোগ হচ্ছে। পরিবার মামলা না করলেও আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা বিভাগের প্রধান সাইদুর রহমান রনি বলেন, মামলা করার জন্য আমরা সব ধরনের নথিপত্র প্রস্তুত রাখার নির্দেশনা পেয়েছি। সে অনুযায়ী আমরা প্রস্তুতি রেখেছি। এখনো অনেক বিষয়ে সিদ্ধান্ত নেওয়া বাকি আছে। যেহেতু ইতোমধ্যে পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে তাই তাদের সঙ্গেও কথা বলতে হবে। এরপর মামলা পরিবারের পক্ষ থেকে করা হবে নাকি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নিয়েই মামলা দায়ের করা হবে।

মামলার ক্ষেত্রে আইনজীবী থেকে শুরু করে যেখানে যা করার প্রয়োজন সবকিছু করার আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

তিনি বলেন, ইতোমধ্যে আমি প্রক্টরকে নির্দেশ দিয়েছি এ বিষয়টি গুরুত্ব সহকারে দেখতে। তিনি আইনজীবীসহ শাওনের পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ অব্যহত রেখেছেন।

প্রসঙ্গত, গত ১ মে সকালে রাজধানীর গেন্ডারিয়ার ধূপখোলা বাজারে রাস্তার গ্যাসলাইনে বিস্ফোরণ ঘটে। এতে মেহেদী দগ্ধ হন এবং শরীরের ৩০ শতাংশ পুড়ে যায়। তাকে সেদিন থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হয়। সেখানেই চিকিৎসারত অবস্থায় গত ৬ই মার্চ সকালে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, মে ০৮, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।