ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

লোকাল ট্রেন বাড়ানোর সম্ভাব্যতা যাচাইয়ের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মে ৯, ২০২৩
লোকাল ট্রেন বাড়ানোর সম্ভাব্যতা যাচাইয়ের নির্দেশ

ঢাকা: কম দূরত্বের যাত্রীদের চলাচলের সুবিধার্থে জন্য লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানোর সম্ভাব্যতা যাচাইয়ের নির্দেশ দিয়েছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (৯ মে) জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য আসাদুজ্জামান নূর, মো. শফিকুল আজম খাঁন ও নাদিরা ইয়াসমিন জলি বৈঠকে অংশ নেন।

এ বৈঠকে আগের বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা ও সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। চট্টগ্রাম কালুরঘাট ব্রিজ নির্মাণ প্রকল্প ও বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণ প্রকল্পের সর্বশেষ অবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে সুষ্ঠুভাবে প্রকল্পগুলো শেষ করার সুপারিশ করে কমিটি।

এ ছাড়া চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে একটি প্রতিবেদন পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়। সকল রেলওয়ে স্টেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল দ্রুত স্থাপন, চট্টগ্রামের সিআরবির সামনে সাত রাস্তায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন, কম দূরত্বের যাত্রীদের চলাচলের সুবিধার জন্য রেল কর্তৃপক্ষের অধীনে লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানো যায় কিনা সে বিষয়ে সম্ভাব্যতা যাচাইয়ে নির্দেশনা দিয়েছে স্থায়ী কমিটি।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মে ০৯, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।