ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাগলু-বাস শ্রমিক হাতাহাতি, দিনাজপুর-সেতাবগঞ্জ বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, মে ৯, ২০২৩
পাগলু-বাস শ্রমিক হাতাহাতি, দিনাজপুর-সেতাবগঞ্জ বাস চলাচল বন্ধ ছবি: সংগৃহীত

দিনাজপুর: দিনাজপুরে বাস ও তিন চাকার যানবাহন পাগলু শ্রমিকদের মধ্যে হাতাহাতির ঘটনায় দিনাজপুর-সেতাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ রেখেছে বাস মালিক সমিতি। এসময় জেলার অন্যান্য রুটেও আধাঘণ্টা বাস চলাচল বন্ধ রাখেন তারা।

মঙ্গলবার (৯ মে) দুপুর ২টা থেকে এই বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। সমস্যা সমাধান হলেই পরবর্তীতে সব রুটেই বাস চলবে বলে জানান বাস মালিক সমিতির নেতারা।

জানা গেছে, মঙ্গলবার দুপুরে শহরের বালুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে যাত্রী পরিবহন নিয়ে পাগলু ও বাস শ্রমিকের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বাস শ্রমিকরা সড়কে আড়াআড়িভাবে বাস রেখে যান চলাচল বন্ধ করে দেয়। পরে বিষয়টি বাস শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা জেলা থেকে সব সড়ক ও মহাসড়কে বাস চলাচল বন্ধ রাখে। বিষয়টি তারা বাস মালিক সমিতিতেও অবহিত করে।

এদিকে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েন যাত্রীরা। পরে পুলিশ বিষয়টি নিয়ে বাস মালিক সমিতি ও পাগলু চালকদের সঙ্গে বসার আশ্বাসে জেলার সব রুটে বাস চলাচল করার ঘোষণা দেয় বাস মালিক সমিতি। কিন্তু সেতাবগঞ্জ রুটের বাস শ্রমিকদের গায়ে হাত দেওয়া হয়েছে অভিযোগ করে দিনাজপুর থেকে সেতাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়। সেখান থেকে সব বাস সরিয়ে নেওয়া হয়। সংশ্লিষ্ট বাস শ্রমিকরা জানিয়েছে, বিষয়টি সুষ্ঠু সমাধান হলে তারা বাস চলাচল সচল করবে।

এ বিষয়ে দিনাজপুর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাহেদ রিয়াজ চৌধুরী জানান, তিন চাকার যানবাহনের চালকরা বাস শ্রমিকদের গায়ে হাত দেওয়ায় বাস চলাচল বন্ধ করে দিয়েছে। তবে অন্যান্য রুটে কিছুটা সময় যান চলাচল বন্ধ থাকলেও বর্তমানে স্বাভাবিক রয়েছে।  
শুধুমাত্র দিনজপুর থেকে সেতাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের সমন্বয়ে উভয়পক্ষের আলোচনার সিদ্ধান্ত হয়েছে। আলোচনার মাধ্যমে সুষ্ঠু সমাধান হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।