ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিডিআরের নাম দিয়ে চলে চাঁদাবাজি: মেয়র আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মে ১০, ২০২৩
বিডিআরের নাম দিয়ে চলে চাঁদাবাজি: মেয়র আতিক

ঢাকা: বিডিআরের নাম দিয়ে সব ধরনের চাঁদাবাজি চলে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (১০ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে গাবতলী বেড়িবাঁধ সংলগ্ন কল্যাণপুর রিটেনশন পন্ড (ডিএনসিসির যান্ত্রিক সার্কেল অফিস সংলগ্ন) ইকো পার্ক নির্মাণের লক্ষ্যে চলমান কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, আমার সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর কথা হয়েছে, এখানের বিডিআর মার্কেটের সঙ্গে বিডিআরের কোনো ধরনের সম্পৃক্ততা নেই। যারা বিডিআর মার্কেটে আছেন তাদের উচ্ছেদ করে ফেলব।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ১৯৮৯ সালে সরকার এ এলাকার জমি একর করেন। তখন টাকা সরকার এলএ অফিসে দিয়ে দেন। এ বিষয়ে ঢাকা ডিসি অফিসের এলএ শাখায় টাকা দিয়ে দেওয়া হয়েছে। অনেকেই এখান থেকে টাকা নিয়েছেন। যারা টাকা নিয়েছেন তারাই আবার এখানের জায়গা দখল করে রেখেছেন।

হুঁশিয়ারি জানিয়ে মেয়র বলেন, যারা টাকা নিয়েছেন বা নেন নাই। অবৈধভাবে জায়গা দখল করে রেখেছেন। তাদের সিটি করপোরেশন কোনো বৈধ নোটিশ দেবে না।

আরেক প্রশ্নের জবাবে মেয়র বলেন, দেশে কাগজ বানাতে সময় লাগে না। আসল জমির কাগজ আমাদের এসিলেন্ড, ডিসি অফিস ও সিটি করপোরেশন দেখবে। সরকার জমি একরের জন্য যে টাকা নির্ধারণ করেছে সে টাকাই দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, মে ১০, ২০২৩
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।