ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মে ১৩, ২০২৩
মাদারীপুরে বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

মাদারীপুর: মাদারীপুরে বিদ্যুতায়িত হয়ে মুজাহিদ চাপরাশি (১৯) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।  

শনিবার (১৩ মে) দুপুরে জেলার চরমুগুরিয়া এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

 

নিহত মুজাহিদ সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের তালতলা গ্রামের শাহ জালাল চাপরাশির ছেলে।

জানা গেছে, মাদারীপুরের চরমুগরিয়ায় নির্মাণাধীন ইকোপার্ক প্রকল্পের পুকুর সংস্কার ও বাঁধাইয়ের কাজ করছিলেন। পাশই মোহাম্মদ জামির বেপারীর বাড়ি থেকে বিদ্যুতের সাইড লাইনের (অবৈধ) সংযোগ ব্যবহার করে ইকোপার্কের বিভিন্ন প্রকল্পের কাজ চলছিল। এ সময় অবৈধভাবে নেওয়া বিদ্যুৎ সংযোগে বিদ্যুতায়িত হয়ে আহত হন মুজাহিদ। পরে দ্রুত তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক 
 তাকে মৃত ঘোষণা করে।

নিহতের পিতা শাহজালাল চাপরাশি বলেন, আমি ও আমার ছেলে দুজনেই চরমুগরিয়া বানরের ইকোপার্কে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিলাম। কাজের সময় হঠাৎ পার্কের বিদ্যুতের তার আমার ছেলেকে ধরে। পরে হাসপাতালে আনতে আনতেই মারা যায়। শুনেছি ওই বিদ্যুতের তার অবৈধ সংযোগ দিয়ে নেওয়া ছিল। আমি পুরো বিষয়টির তদন্ত শেষে ন্যায় বিচার চাই।

মাদারীপুর ভারপ্রাপ্ত বন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, ইকোপার্কে নির্মাণ কাজের সময়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বৈধভাবে মিটার স্থাপন করে নির্মাণ কাজ করার কথা। কিন্তু তারা যদি সেটা না করে থাকে তাহলে তা ঠিক করেনি। বিষয়টি আমি খোঁজ খবর নেব বলে মন্তব্য করেন এ বন কর্মকর্তা।

তবে এই বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কোনো বক্তব্য নেওয়া যায়নি।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, ইকোপার্কে বিদ্যুৎস্পৃষ্টে এক নির্মাণ শ্রমিক মারা যাওয়ার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।