ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

কাতার সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী 

ডিপ্লোম্যাটিক  করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, মে ১৮, ২০২৩
কাতার সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ মে তিন দিনের সফরে কাতার সফরে যাচ্ছেন। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানির আমন্ত্রণে একটি ফোরামে যোগ দিতে দেশটি সফরে যাচ্ছেন সরকার প্রধান।

বৃহস্পতিবার (১৮ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে মন্ত্রণালয়ে মুখপাত্র সেহেলী সাবরীন এ তথ্য জানান।

মুখপাত্র জানান, আগামী ২৩-২৫ মে কাতারের দোহায় অনুষ্ঠেয় ‘তৃতীয় কাতার ইকোনোমিক ফোরাম : অ্যা নিউ গ্লোবাল গ্রোথ স্টোরি’ শীর্ষক ফোরামে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানির আমন্ত্রণে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধিদল অংশ নেবে।

সেহেলী সাবরীন বলেন, ব্লুমবার্গের সহায়তায় আয়োজিত এই ফোরামে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধান, মন্ত্রীবর্গ, বিশিষ্ট অর্থনীতিবিদসহ প্রযুক্তি, অর্থ ও ব্যবসা খাতের বিশেষজ্ঞরা অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।  

তিনি বলেন, এই ফোরামের মূল উদ্দেশ্য হলো-বিশ্বব্যাপী চলমান বহুমুখী চ্যালেঞ্জ ও সংকট এবং তা থেকে উদ্ভূত বিরূপ অর্থনৈতিক প্রতিক্রিয়া মোকাবিলায় আন্তর্জাতিক সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে সমাধানের পথ খুঁজে বের করা।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ১৮, ২০২৩ 

টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।