ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাঙ্গায় আলমগীর হত্যার বিচার দাবিতে রাস্তায় শত শত গ্রামবাসী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মে ১৯, ২০২৩
ভাঙ্গায় আলমগীর হত্যার বিচার দাবিতে রাস্তায় শত শত গ্রামবাসী 

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে আলমগীর মাতুব্বর (৬০) নামে এক ব্যক্তি নিহত হন। এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার (১৯ মে) সকাল ১০টার দিকে নিহতের গ্রামের বাড়ি উপজেলার ছোট খারদিয়ায় এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় শত শত গ্রামবাসী অংশ নেয়।  

মানববন্ধনে নিহতের স্ত্রী বিলকিস বলেন, আমার স্বামীকে কাওছার মাতুব্বর, ছানু মাতুব্বরসহ যারা হত্যা করেছেন তাদের সবার ফাঁসি দাবি করছি। আমি ৫৭ জনের নামে বাদী হয়ে মামলা করেছি। এ মামলায় নুরু সহ ৩-৪ জন আসামি গ্রেপ্তার হয়েছেন। বাকি আসামিরাও যাতে গ্রেপ্তার হয় এজন্য পুলিশের প্রতি অনুরোধ করছি।

নিহতের ভাই কাওছার বলেন, আমার ভাইকে এলাকার লাঠিয়াল বাহিনীসহ যারা হত্যা করছে তাদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানাই।  

নিহতের পরিবারের সদস্যরা ছাড়াও গ্রামবাসীর পক্ষে গণ্যমান্য ব্যক্তিরা মানববন্ধনে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন।  

এদিকে গত রোববার (১৪ মে) সকালের সংঘর্ষে আহত আলমগীর মাতুব্বর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে তার দলের জলিল মাতুব্বর ও আইয়ুব মাতুব্বরের লোকজন প্রতিপক্ষ দলের কাওছার ও বাবলু মাতুব্বরের লোকজনের বাড়ি-ঘর ভাঙচুর ও ব্যাপক লুটপাট করে।  

এবিষয় ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, দুই পক্ষের মধ্যে সংঘর্ষে আহত আলমগীর মারা যাওয়ার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এঘটনায় ২-৩ জনকে আটক করা হয়েছে। আর বাকি আসামিদের বাড়ি লুটপাট ঠেকাতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। যদি কাউকে ভাঙচুর ও লুটপাট করতে দেখা যায় তাকে আটক করে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।