ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাকা জমা দিয়েও গ্যাস সংযোগ না পাওয়ায় অবস্থান কর্মসূচি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, মে ২১, ২০২৩
টাকা জমা দিয়েও গ্যাস সংযোগ না পাওয়ায় অবস্থান কর্মসূচি 

ময়মনসসিংহ: কয়েক বছর ধরে টাকা জমা দিয়ে আবাসিক গ্যাস সংযোগ পাচ্ছে না প্রায় ৫০ হাজার গ্রাহক। এ অবস্থায় অবিলম্বে গ্যাস সংযোগ চালুর দাবিতে নাগরিক অবস্থান কর্মসূচি পালন করেছে ‘জেলা নাগরিক আন্দোলন’ নামে একটি সংগঠন।

রোববার (২১ মে) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ময়মনসিংহ নগরীর বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনের সড়কে ১২ দফা দাবিতে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।  

দাবিগুলোর মধ্যে রয়েছে- আবাসিক গ্যাস সংযোগ চালু, দ্রুত বহ্মপুত্র নদ খনন, ঢাকা-ময়মনসিংহ ডুয়েলগেজ ডাবল রেললাইন স্থাপন, নগরীর ভেতর থেকে রেললাইন স্থানান্তর, বিভাগীয় শহর দ্রুত বাস্তবায়ন, আন্তঃনগর নতুন ট্রেন চালু, মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন, ত্রিশাল বাসস্ট্যান্ড স্থানান্তর, যানজট নিরসন, ময়মনসিংহ-সিলেট পথে আন্তঃনগর ট্রেন চালু এবং শম্ভুগঞ্জ ব্রিজের টোল আদায় বন্ধের দাবি জানান আন্দোলনকারীরা।      

কর্মসূচি পালনকালে বক্তারা বলেন, বিগত কয়েক বছর ধরে হাজার হাজার গ্রাহক আবাসিক গ্যাস সংযোগ নেওয়ার জন্য কোটি কোটি টাকা যথা নিয়মে ব্যাংকে জমা দিয়েছেন। কিন্তু র্দীঘ সময়েও এই গ্যাস সংযোগ চালু না করে তা বন্ধ রাখা হয়েছে। এতে গ্রাহকদের মধ্যে ব্যাপক ভোগান্তি সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে বাড়ছে অবৈধ গ্যাস সংযোগ। এ অবস্থায় দেশের উন্নয়নের স্বার্থে অবিলম্বে আবাসিক গ্যাস সংযোগ চালু করা হোক।  

এছাড়াও ব্রহ্মপুত্র নদ খননে অপরিকল্পিত কাজে মরে যাচ্ছে এই নদটি। এ অবস্থায় সঠিক পরিকল্পনায় দ্রুত সময়ে নদ খনন করা হোক। সেই সঙ্গে নগরীর মধ্যবর্তী স্থান থেকে ত্রিশাল বাসস্ট্যান্ডটি স্থানান্তরে পরিকল্পনা নেওয়া হলেও তা আজও বাস্তবায়ন হয়নি। এতে নগরীতে যানজট তীব্র আকার ধারণ করেছে। তাই ময়মনসিংহের প্রকৃত উন্নয়নে নাগরিক সমাজের ১২ দফা দাবি অবিলম্বে বাস্তবায়ন করা না হলে ময়মনসিংহবাসী রাজপথে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন নাগরিক নেতারা।          

এই কর্মসূচিতে বক্তব্য দেন- জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান, সাধারণ সম্পাদক প্রকৌশলী নূরুল আমিন কালাম, সহ-সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত ও কাজী রানা, সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শিব্বির আহম্মেদ লিটন, দপ্তর সম্পাদক শহীদুর রহমান, আবুল মনসুর প্রমুখ।  

এ সময় আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন পর্যায়ের রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারাসহ সব শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, মে ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।