ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রংপুরে কলেজছাত্রকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, মে ২১, ২০২৩
রংপুরে কলেজছাত্রকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৪ নিহত আশিকুর রহমান আশিক

রংপুর: ফুটবল খেলাকে কেন্দ্র করে রংপুরের কাউনিয়ায় আশিকুর রহমান আশিক নামের কলেজপড়ুয়া এক ছাত্রকে হত্যার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২১ মে) বিকেলে কাউনিয়া থানা পুলিশে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মামলার তদন্তকাজ সঠিক নিয়মে চলছে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে।
 
এর আগে, শনিবার (২০ মে) সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তাররা হলেন- কাউনিয়া উপজেরার বালাপাড়া ইউনিয়নের নিজপাড়া গ্রামের মৃত খায়রুল ইসলাম কালুর ছেলে আতিকুর রহমান (১৯), সাহাবাজ গ্রামের নুরুল ইসলাম ছেলে আল মামুন (২১), গঙ্গানারায়ণ গ্রামের শাহ্ আলমের ছেলে রেজাউল হাসান রাহি (২১) ও মৃত মফিজ উদ্দিনের বাবু মিয়া (৩০)।

নিহত আশিকুর হলেন একই উপজেলার বালাপাড়া ইউনিয়নের হরিশ্বর স্টেশন দলাপাড়া গ্রামের তফেল উদ্দিনের ছেলে। সে কাউনিয়া কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিল।

জানা গেছে, গত শুক্রবার (১৯ মে) বিকেলে উপজেলার কাউনিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় কিছু কিশোর ফুটবল খেলার আয়োজন করে। ফুটবল খেলা চলাকালে আতিকুর ও আশিকুরের মধ্যে বাগবিতণ্ডা হয়। খেলা শেষে আশিকুর বাড়ি ফিরে বিশ্রাম শেষে সন্ধ্যার দিকে উপজেলার সদর বাসস্ট্যান্ড মোড় এলাকায় এলে আতিকুরসহ আরও কয়েকজন কিশোর সংঘবদ্ধভাবে দেশীয় অস্ত্র দিয়ে তার ওপর অতর্কিতভাবে হামলা করে। হামলায় মাথায় আঘাত পেয়ে আশিকুর রাস্তার ওপর পড়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে আশিকুর রহমান মারা যায়। আশিকের মৃত্যুর ঘটনায় পরদিন ২০ মে বিকেলে তার মা আবেদা খাতুন বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে কাউনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে আর ৪-৫ জনকে অজ্ঞাতনামা আসামিও করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, মে ২১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।