ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘ব্যবসার পাশাপাশি বড় ধরনের মানবিক কাজ করছে বসুন্ধরা গ্রুপ’

মোমেনুর রশিদ সাগর, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, মে ২৭, ২০২৩
‘ব্যবসার পাশাপাশি বড় ধরনের মানবিক কাজ করছে বসুন্ধরা গ্রুপ’

গাইবান্ধা: দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ শুধু ব্যবসাই করছে না, তারা অনেক বড় বড় মানবিক কাজ করে আসছে। এমনটি জানিয়েছেন কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন।

শুক্রবার (২৬ মে) দুপুরে গাইবান্ধায় সাদুল্যাপুর উপজেলার জামালপুর গ্রামে অসচ্ছল নারীদের মধ্যে বসুন্ধরা গ্রুপের সহায়তায় সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, এই গ্রুপের পক্ষ থেকে আমরা শিক্ষার্থীদের বৃত্তি, স্কুল, পাঠাগার, প্রশিক্ষণ কেন্দ্র করে দিচ্ছি। বসুন্ধরা গ্রুপের সহায়তায় অসচ্ছল নারীদের স্বাবলম্বী করার উদ্যোগ নেওয়া হয়েছে। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান আমাকে নির্দেশ দিয়েছেন বাংলাদেশের প্রতিটি জেলায় এবং সম্ভব হলে উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তুলতে। তারই অংশ হিসেবে এখানে শুভসংঘ প্রশিক্ষণ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হলো।

এখানে যে ২০ জন নারী প্রশিক্ষণ নিয়েছেন তাদের প্রত্যেককে বসুন্ধরা গ্রুপের সহায়তায় সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। তারা এটি দিয়ে আয় করে নিজের পায়ে দাঁড়াবেন ও পরিবারে সচ্ছলতা আনবেন।

সেলাই মেশিন বিতরণ শেষে ইমদাদুল হক মিলন শুভসংঘ পাঠাগারের উদ্বোধন করেন।

শুভসংঘের কেন্দ্রীয় পরিচালক জাকারিয়া জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাদুল্যাপুর উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার খান বিপ্লব, জামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদ হাসান মন্ডল, জামালপুর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, সাদুল্যাপুর প্রেসক্লাবের সভাপতি তাজুল ইসলাম রেজা।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কালের কণ্ঠের গাইবান্ধা প্রতিনিধি অমিতাভ দাস হিমুন।

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, মে ২৭, ২০২৩
জেডএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।