ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশাল সিটি ভোট: মোটরযানে জরিমানা আদায় সাড়ে ২৫ লাখ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মে ২৮, ২০২৩
বরিশাল সিটি ভোট: মোটরযানে জরিমানা আদায় সাড়ে ২৫ লাখ

ঢাকা: আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রাখতে চেকপোস্ট বসিয়ে সাড়ে ২৫ লাখ টাকা মোটরযানের ওপর জরিমানা আদায় করেছে মেট্রোপলিটন পুলিশ। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনায় এ কার্যক্রম পরিচালনা করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি।

রোববার (২৮ মে) বিষয়টি নিশ্চিত করেছেন এক জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার।

তিনি জানান, সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী গত ৯ মে থেকে ২৬ মে পর্যন্ত এ জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, মোট ৭২টি চেকপোস্টের মাধ্যমে ১৭ দিনে ১ হাজার ২৮২টি মামলা হয়। এ সময় ৮০১ গাড়ি জব্দও করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

১ হাজার ২৮২টি মামলা থেকে জরিমানা আদায় করা হয় ১০ লাখ ৯৪ হাজার টাকা। জব্দ গাড়ি থেকে জরিমানা আদায় করা হয় ১৪ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা। সব মিলিয়ে ২৫ লাখ ৪২ হাজার ৫০০ টাকা আদায় করে পুলিশ।

মোটরসাইকেলে সবেচেয়ে বেশি মামলা (১০০১) হয়। এছাড়া জব্দও (১৪৪) হয় বেশি।

বর্তমানে এ সিটিতে নির্বাচনী প্রচারের কাজ চলছে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১২ জুন।

নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ১১৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) নৌকা প্রতীকে, জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস লাঙল প্রতীকে , ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতী সৈয়দ মো. ফয়জুল করিম হাতপাখা প্রতীকে ও জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু গোলাপ ফুল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া স্বতন্ত্র থেকে মেয়র প্রার্থী কামরুল আহসান রূপন টেবিল ঘড়ি প্রতীকে, মো. আলী হোসেন হাওলাদার হরিণ প্রতীক নিয়ে ও মো. আসাদুজ্জামান হাতি প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মে ২৮, ২০২৩
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।