ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে আর্ন্তজাতিক শান্তিরক্ষী দিবসে বর্ণাঢ্য র‌্যালি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, মে ২৯, ২০২৩
ময়মনসিংহে আর্ন্তজাতিক শান্তিরক্ষী দিবসে বর্ণাঢ্য র‌্যালি

ময়মনসিংহ: ময়মনসিংহে আর্ন্তজাতিক শান্তিরক্ষী দিবস-২০২৩ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে রেঞ্জ পুলিশের একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে।

সোমবার (২৯ মে) সকালে র‌্যালি শেষে নগরীর টাউন হলে তারেক স্মৃতি অডিটরিয়ামে দিবসটি উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় ময়মনসিংহ পুলিশের রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস, ব্রিগেডিয়ার জেনারেল মো. হাফিজুর রহমান এনডিসি, জেলা প্রশাসক মোস্তফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত রেঞ্জ ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. এনামুল কবির, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) আবিদা সুলতানা ও অতিরিক্ত ডিআইজি র‌্যাব-১৪ মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদ বলেন, বাংলাদেশের মানুষ ঐতিহ্যগতভাবেই শান্তি প্রিয়। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও পুলিশ বিশ্ব শান্তি রক্ষায় আন্তর্জাতিক শান্তি মিশনে কাজ শুরু করে। বাংলাদেশের শান্তিরক্ষা বাহিনী জীবন উৎসর্গ করে এদেশের মুখ শুধু উজ্জলই করেনি, সফল করেছে সকল শান্তি প্রিয় রাষ্ট্রের সম্মিলিত প্রচেষ্টাকে।  

এ সময় সভাপতির বক্তব্যে রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন, বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও পুলিশ পেশাদারিত্বের সঙ্গে নিরপেক্ষতা, ধর্ম-বর্ণ ও নারী-পুরুষের প্রতি সংবেদনশীল ও শ্রদ্ধাশীল থেকে শান্তিরক্ষা কার্যক্রমে সফল ও সুনামের সহিত কাজ করছে। যা শান্তিরক্ষা মিশনে বাংলাদেশকে রোল মডেল হিসেবে উপস্থাপন করেছে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।