ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাঁজা সেবন নিয়ে দুই শ্রমিকের কথা কাটাকাটি, অতঃপর খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, মে ২৯, ২০২৩
গাঁজা সেবন নিয়ে দুই শ্রমিকের কথা কাটাকাটি, অতঃপর খুন

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় দুই কৃষি শ্রমিকের মধ্যে গাঁজা সেবন নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আজিদ প্রমানিক (৬১) নামে এক কৃষককে খড় মুকানোর কাড়াইল দিয়ে পিটিয়ে হত্যা করেন সোহেল রানা (২৮) নামে এক যুবক। এর ১৫ ঘণ্টার মধ্যে তাকে আটকের পর মূল ঘটনা উদ্‌ঘাটন করে পুলিশ।

সোমবার (২৯ মে) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ গোলাম আজাদ খান।

নিহত আজিদ প্রমানিক নাটোর জেলার সিংড়া উপজেলার লালোর গ্রামের আব্দুল কাদেরের ছেলে। আর অভিযুক্ত সোহেল রানার বাড়ি রাজশাহী জেলার বাঘা উপজেলার কেশবপুর গ্রামে। তিনি ওই গ্রামের মাজদার আলীর ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোহেল রানা ও আজিদের সঙ্গে কৃষি শ্রমিক হিসেবে মানিকগঞ্জে যান এবং সেখানেই তাদের মধ্যে সম্পর্ক তৈরি হয়। গত ২৩ মে জেলার হরিরামপুর উপজেলার হেলাচিয়া গ্রামের লাভলু মিয়া তার জমিতে কাজের জন্য তাদের দুইজনকে ৫০০ টাকা মজুরি ভিত্তিতে বাড়িতে নিয়ে যান।

সেখানে তারা দুইজন রোববার (২৮ মে) দুপুরে ধানের খড় শুকানোর জন্য পার্শ্ববর্তী জমিতে যান এবং গাঁজা সেবন নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা বাধে। ওই সময় উত্তেজিত হয়ে আজিদ প্রমানিককে কাড়াইল দিয়ে পিটিয়ে হত্যা করে পালিয়ে যান সোহেল রানা। ঘটনার পরে নিহত আজিদের বাবা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে সোহেল রানাকে আটক করা হয়।

মানিকগঞ্জের পুলিশ সুপার গোলাম আজাদ খান বাংলানিউজকে বলেন, কৌশল ও তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার ভোরে সোহেল রানাকে তার নিজ বাড়ি থেকে আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদে এ হত্যাকাণ্ডের মূল তথ্য জানা গেছে।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।