ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে ফল বিতরণ করলো ‘বন্ধু মহল ফেনী জেলা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, মে ৩১, ২০২৩
মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে ফল বিতরণ করলো ‘বন্ধু মহল ফেনী জেলা’

ফেনী: স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘বন্ধু মহল ফেনী জেলা’র পক্ষ থেকে ফেনীর আটটি এতিমখানা ও মাদ্রাসার পাঁচ শতাধিক কোরআনের শিক্ষার্থীদের মধ্যে মৌসুমি ফল বিতরণ শুরু হয়েছে।

বুধবার (৩১ মে) দুপুরে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ জিয়া উল হক এর নির্দেশনায় ফেনীর ফুলগাজী উপজেলার বৈরাগপুর আনোয়ারা বেগম তা'লিমুল কোরআন নুরানী মাদ্রাসা ও এতিমখানা, ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়ার আসলাম কন্ট্রাকটর বাড়ি হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, ফেনী মহিপাল মিয়ারবাজার উত্তর মধুয়াই দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানাসহ মোট তিনটি মাদ্রাসায় দুই শতাধিক ছাত্রদের মধ্যে আম, লিচু, কাঁঠাল, আনারস বিতরণ করে সংগঠনটি।

এ সময় হিসেবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক সোলায়মান হাজারী ডালিম ও দুলাল তালুকদার।  

সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বন্ধু মহল ফেনী জেলার সভাপতি ইঞ্জিনিয়ার কাজী মোহাম্মদ ইউনুস, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মিঠু, সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান রাফি, বন্ধু মহল ফেনী জেলার (দুবাই শাখার) আহ্বায়ক তাওহীদ আল সুরুজ প্রমুখ।  

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ জিয়াউল হক জানান, মৌসুমি ফলের স্বাদ সবাই নিতে পারলেও বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার ছাত্রগুলো সেই স্বাদ থেকে বঞ্চিত হয়, তাই আমরা প্রতিবছর মাদ্রাসা ছাত্রদের মধ্যে গ্রীষ্মকালীন ফল বিতরণ করে থাকি, প্রতিবছর আমরা ফেনীর জেলার বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় ছাত্রদের হাতে ফল তুলে দিচ্ছি। এ বছর আমরা অন্যরকম উদ্যোগ নিয়েছি, এবার আমরা সবাই মিলে ছাত্রদের সঙ্গে ফল খাওয়া ভাগাভাগি করে নিয়েছি এবং ফলের বীজগুলো মাদ্রাসার আঙিনায় রোপণ করেছি।

তিনি বলেন, আজ আমরা তিনটি মাদ্রাসায় ফল বিতরণ করেছি। পর্যায়ক্রমে আমরা ফেনীর আরও বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসাতেও ফল বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।