ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নাটোরে রেলস্টেশন অবরোধ-ভাঙচুরের ঘটনায় ২০০ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুন ৫, ২০২৩
নাটোরে রেলস্টেশন অবরোধ-ভাঙচুরের ঘটনায় ২০০ জনের নামে মামলা

নাটোর: ট্রেন স্টপেজ চেয়ে নাটোরের আজিমনগর রেলস্টেশন অবরোধ, স্টেশন ভাঙচুর ও সহকারী স্টেশন মাস্টারকে মারপিটের ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অন্তত ২০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলেছে রেলওয়ে কর্তৃপক্ষ।  

তদন্ত কমিটিতে সহকারী পরিবহন কর্মকর্তা হারুন উর রশীদকে আহ্বায়ক করা হয়েছে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী আব্দুর রাজ্জাক, সহকারী নির্বাহী প্রকৌশলী মো. শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট আরিফ হোসেন।

রোববার (০৪ জুন) দিনগত রাতে আজিমনগর রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার আমিনুল ইসলাম বাদী হয়ে ঈশ্বরদী জিআরপি থানায় মামলাটি দায়ের করেন। ঘটনার সময় আটক নাদিম আলমসহ চারজনকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। নাদিম আন্দোলনের সমন্বয়ক।

পাবনার ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিহির রঞ্জন দেব বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার ঢাকা-চিলাহাটি রুটে নতুন ট্রেন আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস চালু হয়েছে। নাটোরের লালপুর উপজেলার আজিমনগর স্টেশনে এ ট্রেনের যাত্রাবিরতির দাবিতে ওই দিন সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনে নামেন সেখানকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। তারা রেলস্টেশন অবরোধ করে আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি থামানোর চেষ্টা করেন। কিন্তু ট্রেনটি অবরোধ উপেক্ষা করে ওই স্টেশনে অতিক্রম করলে অল্পের জন্য রক্ষা পান বহু মানুষ। এতে ক্ষুব্ধ হয়ে স্টেশনে হামলা চালান অবরোধকারীরা। পরে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা।

এদিকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয় চারজনকে। তাদের সোমবার দুপুরে পাবনার আদালতে হাজির করা হয়।  
আজিমনগর স্টেশনে ঢাকাগামী চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের স্টপেজের দাবিতে সোমবার (৪ জুন) সকাল সাড়ে ১০টার দিকে রেললাইন অবরোধ করে মানববন্ধন করেন স্থানীয়রা।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।