ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বেনাপোলে ট্রান্সপোর্ট অফিসে বোমা বিস্ফোরণ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, জুন ৮, ২০২৩
বেনাপোলে ট্রান্সপোর্ট অফিসে বোমা বিস্ফোরণ

বেনাপোল, (যশোর): বেনাপোলে নিউ আলিফ ট্রান্সপোর্ট নামের একটি অফিসের মধ্যে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ বিস্ফোরণের ঘটনায় ভবনটির দেয়াল ধসে পড়েছে।

ঘটনাস্থল থেকে বোমা তৈরির সরঞ্জামাদি (জালের কাটি, ও সুতা) উদ্ধার করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (৮ জুন) ভোর ৫টায় বেনাপোল পোর্ট থানাধীন ছোট আঁচড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।  

স্থানীয়রা জানান, ভোর ৫টায় বিস্ফোরণের বিকট শব্দে তারা ঘর থেকে বের হয়ে আসেন। এসে তারা দেখতে পায় নিউ আলিফ ট্রান্সপোর্ট নামের একটি ঘরের দেয়াল বিধ্বস্ত, লোহার গেট ও ঘরের ভেতরের মালামাল বাইরে ছড়িয়ে ছিটিয়ে আছে। তারা আগুনও জ্বলতে দেখেন। এ সময় তারা ফায়ার সার্ভিসের খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থল এসে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় তারা জানান, সামনে বেনাপোল পৌর নির্বাচনকে সামনে রেখে বড় ধরনের সহিংসতার জন্য হয়তোবা এ ধরনের শক্তিশালী বোমা তৈরি করে রাখা হচ্ছিল বলে তারা ধারণা করছেন বলে জানান।

বেনাপোল ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ রতন কুমার জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখতে পায় ঘরের দেয়াল ফেটে পড়েছে, ও গেটের শাটার, মালামাল বা্ইরের রাস্তায় চলে এসেছে এ বিস্ফোরণের কারণে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এ ঘরের মধ্যে শক্তিশালী বিস্ফোরক ছিল।  এ বিস্ফোরকটি ফেটে যাওয়ার ফলে এ ঘটনা ঘটেছে বলে তিনি জানান

বেনাপোল পোর্ট থানার সাব ইন্সপেক্টর সোহেল রানা জানান, তারা ভোরে স্থানীয়দের মাধ্যমে খবর পায় নিউ আলিফ ট্রান্সপোর্ট নামের একটি ঘরের মধ্যে শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে ঘটনাস্থল থেকে বোমা তৈরি সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে এবং এ নিউ আলিফ ট্রান্সপোর্টের মালিক লিটন হোসেন ওরফে সুলা লিটনকে আটকের চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।