ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাজধানীতে বৃষ্টিতে স্বস্তি, যানজটে অস্বস্তি 

বাংলানিউজ টিম  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জুন ৮, ২০২৩
রাজধানীতে বৃষ্টিতে স্বস্তি, যানজটে অস্বস্তি  ছবি: নিশাত বিজয় 

ঢাকা: তীব্র তাপদাহের মাঝে হালকা বৃষ্টিতে রাজধানীবাসীর মাঝে স্বস্তি ফিরেছে। এর আগে বৃহস্পতিবার ভোর থেকেই মেঘাচ্ছন্ন ছিল রাজধানীর আকাশ তারপর এলো বহু কাঙ্ক্ষিত বৃষ্টি।

কিন্তু সেই স্বস্তি উবে গেছে সপ্তাহের শেষ কর্মদিবসে যানজটে সীমাহীন ভোগান্তিতে।  

কোথাও টানা আবার কোথাও থেমে থেমে চলা বৃষ্টিতে রাজধানীজুড়ে গাড়ির গতি কমে গিয়ে সৃষ্টি হয় তীব্র যানজটের। এতে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।

বৃহস্পতিবার (৮ জুন) দুপর পৌনে ১টার দিকে নটরডেম কলেজের ফুট ওভার ব্রিজের নিচের রাস্তায় বিএনপির মিছিল অবস্থান করে। এ ঘটনায় মতিঝিল, কমলাপুর ও এর আশেপাশের এলাকায় দুপুর থেকেই দেখা দেয় যানজট।  

অন্যদিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বেলা তিনটায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে ঘটে চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা। সেই বিশৃঙ্খলার প্রভাব পড়ে পাশের সড়কেও। সে কারণে পল্টন, বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকায় সৃষ্টি হয় যানজটের।  

এদিকে রাজধানীর গুলিস্তান, পল্টন, শান্তিনগর, মালিবাগ, রামপুরা, বাড্ডা, শাহজাদপুর, কুড়িল হয়ে এয়ারপোর্ট রোড ছিল স্থবির। এতে দিনভর নগরবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানবাহনে বসে থাকায় সময়মতো নিদিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারেননি অনেকেই।  


রাজধানীর সদরঘাটের ভিক্টোরিয়া বা বাহাদুরশাহ পার্কের সামনের থেকে আকাশ এসি পরিবহনে উঠেছেন আনোয়ার হোসেন৷ তিনি যাবেন কুড়িল বিশ্বরোড। সকালে সাড়ে ১১ টায় গাড়িতে উঠেছেন যমুনা ফিউচার পার্কের গেট পর্যন্ত আসতে প্রায় তিন ঘণ্টা লেগেছে বলে জানান তিনি। আজকে বৃষ্টির কারণের ট্র্যাফিক একটু বেশি। কেউ কোনো নিয়ম মানছে না। তারসঙ্গে যোগ হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচি।  

তিনি বলেন, পায়ে হেঁটে গেলেও বোধহয় এত সময় লাগতো না, যতটা গাড়িতে লেগেছে। এমন যানজট থাকলে কখন যে আবার বাসায় ফিরতে পারবো বলা যাচ্ছে না।

অন্যদিকে বরাবরের মতোই অফিস শেষে তীব্র জটের দেখা মিলেছে রাজধানীর বিজয় সরণি মোড়ে। তীব্র যানজটে জাহাঙ্গীর গেট থেকে বিজয় সরণি পার হতে যানবাহনগুলোর গড়ে এক ঘণ্টার বেশি সময় লেগেছে প্রতিটি গাড়ির।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জুন ০৮, ২০২৩ 
এনবি/জিসিজি/ইএসএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।