ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

চিড়িয়াখানায় শিশুর হাত বিচ্ছিন্ন: ৩ তদন্ত কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জুন ৮, ২০২৩
চিড়িয়াখানায় শিশুর হাত বিচ্ছিন্ন: ৩ তদন্ত কমিটি গঠন

ঢাকা: রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানায় হায়েনার কামড়ে সাইদ নামে ২ বছর বয়সী এক শিশুর হাত বিচ্ছিন্ন হয়েছে। এ ঘটনায় ৩ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে মিরপুর জাতীয় চিড়িয়াখানায় ঘটনাটি ঘটে। শিশু সাইদের বাবার নাম সুমন ও মায়ের নাম শিউলি। তারা সাভারের জিরানী বাজারে থাকেন।

জানা গেছে, ঘটনার সময় শিউলি তার ছেলে সাইদকে সঙ্গে নিয়ে হায়েনা দেখতে আসেন। ওই সময় খাঁচায় একটি হায়েনা ছিল। এরপর তারা নিরাপত্তা বেষ্টনি পার হয়ে খাঁচার সামনে চলে আসেন। এ সময় খাঁচায় নেট দেওয়া ছিল। এক পর্যায়ে সাইদ খাঁচার নেটের ভেতর হাত ঢুকিয়ে দেয়। হায়েনা তার হাত কামড়ে কনুই পর্যন্ত বিচ্ছিন্ন করে তা খেয়ে পেলে।

সাইদের বাবা সুমন বলেন, আমি সাভারের একটি গার্মেন্টসে কাজ করি। আজ সকালে আমার পরিবার ও পরিচিত আত্নীয় স্বজনদের নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে আসি। ঘটনার সময় আমি একটু দূরে ছিলাম। আমার স্ত্রী ছেলের সাথে ছিলো। পরে শুনেছি খাঁচার নেটের ভেতর দিয়ে হাত ঢুকালে হায়েনা সাইদকে কামড় দেয়। হায়েনার কামড়ে তার ডান হাতের কনুই পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে যায়। পরে বিচ্ছিন্ন অংশ খেয়ে ফেলে হায়েনা। ছেলেকে নিয়ে প্রথমে সোহরাওয়ার্দী হাসপাতালে পরে পঙ্গুতে যাই। একটু আগে তাকে নিয়ে মহাখালীর একটি হাসপাতালে এসেছি।

শাহআলী থানার (ওসি) ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, এ ঘটনায় আমরা বিভিন্ন তথ্য উপাত্ত নিয়েছি। অবশ্য এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি।  

মিরপুর জাতীয় চিড়িয়াখানার পরিচালক মো. রফিকুল ইসলাম তালুকদার বাংলানিউজকে বলেন, বর্তমানে চিড়িয়াখানা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে শিশুটির চিকিৎসা করা হচ্ছে। এ ঘটনায় মন্ত্রণালয়, অধিদপ্তর ও জাতীয় চিড়িয়াখানা থেকে তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি এরই মধ্যে তাদের কাজ শুরু করেছে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ৮, ২০২৩
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।