ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, জুন ১০, ২০২৩
কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি

বরিশাল: বরিশালের কীর্তনখোলা নদীতে ঢাকাগামী যাত্রীবাহী এমভি পারাবত ১১ লঞ্চের ধাক্কায় বালুবাহী বাল্কহেড ডুবি গেছে। এ ঘটনায় তলা ফেটে ভেতরে পানি প্রবেশ করতে থাকলে লঞ্চটিকে জেলা সদর উপজেলার চরবাড়িয়ায় নোঙর করা হয়েছে বলে জানা গেছে।

 

শনিবার (১০ জুন) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।  

সদর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

পারাবত ১১ লঞ্চের যাত্রী পুলক ও রাকিব বলেন, বরিশাল নদী বন্দর থেকে ৯টার দিকে ছেড়ে আসার পরে চরমোনাই মাদরাসা কমপ্লেক্সের কাছাকাছি এলে একটি বাল্কহেডের সাথে ধাক্কা লাগে। এতে বাল্কহেডটি ডুবে যায়। এ সময় তিনজন নদী সাঁতরে ওপরে উঠতে দেখেছি। তবে তারা বাল্কহেডটির নাকি লঞ্চের যাত্রী তা বলতে পারছি না।



তারা জানান, লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছে লঞ্চ ঢাকা যাবে না। এরপর যাত্রীদের মধ্যে কেউ কেউ নৌকাসহ অন্যান্য নৌযানের মাধ্যমে তীরে উঠছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ নিরাপত্তা ও ট্র্যাফিক ব্যবস্থাপনার পরিদর্শক কবির হোসেন বলেন, খবর পেয়েছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি।  কেউ নিখোঁজ বা হতাহত হয়েছে কি না, তা নিশ্চিত করে বলতে পারছি না। পরে জানাতে পারব।

তিনি আরও জানান, ঢাকাগামী প্রিন্স আওলাদ ১০ লঞ্চের মাস্টারকে পেছনে আসতে বলা হয়েছে। এছাড়া বরগুনা থেকে আরও একটি ভায়া লঞ্চ যাচ্ছে। তাতে যাত্রীদের তুলে দেওয়া হবে, যাতে যাত্রীরা ঢাকা যেতে পারেন।

বাংলাদেশ সময়: ২৩২৪ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।