ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাছ চুরি করতে দেখে ফেলায় ব্যবসায়ীকে গলা কেটে হত্যা

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুন ১১, ২০২৩
মাছ চুরি করতে দেখে ফেলায় ব্যবসায়ীকে গলা কেটে হত্যা ব্যবসায়ী দুলাল চন্দ্র দাস

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ইউনিয়নে মাছ চুরি করতে দেখে ফেলায় ব্যবসায়ী দুলাল চন্দ্র দাসকে (৫০) গলা কেটে হত্যা করে মরদেহ চেয়ারে বসিয়ে রেখে গেছে হত্যাকারীরা।  

এ ঘটনায় অভিযুক্ত এক আসামিকে গ্রেপ্তারের পর এমন তথ্য পায় পুলিশ।

গ্রেপ্তার আবদুর রব আবুল (৪০) উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের আলমপুর গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে।  

রোববার (১১ জুন) দুপুর ১২টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন, জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম।  

এর আগে, শুক্রবার (৯ জুন) দিবাগত রাত ২টা থেকে ৩টার মধ্যে উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের টঙ্গির পাড় এলাকার চিত্ত বাবুর দিঘিতে এ হত্যার ঘটনা ঘটে। পরে তাৎক্ষণিক পুলিশ এক আসামিকে গ্রেপ্তার করে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রাজগঞ্জ ইউনিয়নের আলমপুর গ্রামের বাসিন্দা আবদুর রব আবুল ও বাদশা নামে ২ যুবক ৪/৫ দিন আগে তাদের এলাকার একটি পুকুর থেকে রাতের বেলা মাছ চুরি করে নিয়ে যায়। বিষয়টি দুলাল দেখে ফেলে পুকুরের মালিককে জানায়। পুকুরের মালিক রব মিয়া এ নিয়ে আবুল ও বাদশাকে গালমন্দ করেন।  

এ নিয়ে ভিকটিম ও তাদের মাঝে একটি বিরোধ দেখা দেয়। এ ঘটনার প্রতিশোধ নিতে আবুল হোসেন ও বাদশা পরিকল্পনা অনুসারে শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে তারা দুলাল যেখানে মাছ পাহারা দেয় সেই প্রজেক্টে যায়। তখন দুলাল ঘুমন্ত অবস্থায় ছিলেন। ওই সময় তারা অতর্কিতভাবে দুলালের ওপর আক্রমণ চালায়। আবুল হোসেন দুলালের গলায় ক্ষুর দিয়ে পোচ দেয় এবং বাদশা দুলালকে এলোপাতাড়ি  কুপিয়ে জখম করে হত্যা করে।

এসপি আরও জানান, পুলিশ হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ক্ষুর ও চাপাতি খাল থেকে উদ্ধার করেছে। এ ঘটনায় নিহতের স্ত্রী বকুল রানী দাস বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলা আবুলকে গ্রেপ্তার দেখিয়ে বিচারিক আদালতে সোপর্দ করা হবে। পুলিশ অপর পলাতক আসামিকে গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ১১, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।