ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

হেলিকপ্টারে নিজ বাড়ির ছাদে নামলেন প্রবাসী, উৎসুক জনতার ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, জুন ১২, ২০২৩
হেলিকপ্টারে নিজ বাড়ির ছাদে নামলেন প্রবাসী, উৎসুক জনতার ভিড়

যশোর: যশোরের শার্শার বাগআঁচড়ায় পরিবারের সঙ্গে আসন্ন কোরবানি ঈদ করতে বাড়ি ফিরলেন প্রবাসী। তবে ঢাকায় প্লেন থেকে নেমে বাসে-ট্রেনে কিংবা ব্যক্তিগত গাড়িতে চড়ে নয়- হেলিকপ্টারে উড়ে এসে নিজ বাড়ির ছাদের হেলিপ্যাডে নামলেন তিনি।

 

এ সময় দৃশ্যটি দেখার জন্য উৎসুক মানুষের ভিড় লেগে যায়। ঘটনাটি তার বাড়ির আশপাশের এলাকাতেও আলোচনার জন্ম দিয়েছে। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ছড়িয়ে পড়েছে হেলিপ্যাডে হেলিকপ্টার নামার ভিডিওটি।

স্থানীয়রা জানান, মানবী ওয়েল কেয়ার ইউএসএ-২০ এর চেয়ারম্যান ও আমেরিকা প্রবাসী মানবী আসাদ এষণা নিজ বাড়িতে কোরবানির ঈদ উদযাপনের জন্য রোববার (১১ জুন) দেশে ফিরেই দুপুরে একটি বেসরকারি হেলিকপ্টারে করে সপরিবারে গ্রামের বাড়ির হেলিপ্যাডে অবতরণ করেছেন। আর এ দৃশ্য দেখার জন্য আগে থেকেই ওই বাড়ি ঘিরে তৈরি হয়েছিল উৎসুক জনতার ভিড়। যা সামাল দিতে রীতিমতো পুলিশ সদস্যদেরও ঘাম ঝরাতে হয়েছে।

আমেরিকা প্রবাসী মানবী আসাদ এষণা যশোরের বাগআঁচড়া গ্রামের আসাদুজ্জামান লিটনের একমাত্র মেয়ে। তিনি বাবাসহ পরিবার নিয়ে আমেরিকা থাকেন। মানবী আসাদ এষণা ইউএসএ-তে সফটওয়্যার ইঞ্জিনিয়ার কোর্সে অধ্যয়নরত। পাশাপাশি তিনি ইউএসএ থেকে পরিচালিত মানবী ওয়েল কেয়ার (ইউএসএ ২০) নামে একটি সংস্থার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। মানবী ওয়েল কেয়ার এলাকার অসহায়, দুস্থদের বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, চিকিৎসা ভাতাসহ মসজিদ মাদরাসা ও এতিমখানায় অর্থ সহযোগিতা করে থাকেন।

মানবী আসাদ এষণা বলেন, ২০১২ সালে আমরা আমেরিকায় পাড়ি জমাই। বর্তমানে আমি ওই দেশের নাগরিকত্ব লাভ করে বাবা মা ও ভাইদের নিয়ে স্থায়ীভাবে বসবাস করছি। মাতৃভূমি ও নাড়ীর টানে দেশে মাঝে মাঝে আসি। এলাকাবাসীর এতো ভালোবাসে দেখে আমি খুবই মুগ্ধ হয়েছি। এলাকাবাসীর ভালোবাসা নিয়ে আমি সামনের দিকে এগিয়ে যেতে দোয়া চাই। বেঁচে থাকতে চাই মানব কল্যাণে।

স্থানীয়রা জানান, আমেরিকা প্রবাসী মানবী আসাদ এষণার পরিবারটি আমাদের গর্বের ধন। তারা প্রবাসে থেকেও এলাকার বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও গরিব অসহায় মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তার আগমনে আমরা খুশি এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, জুন ১২, ২০২৩

ইউজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।