ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়ায় দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে আহত ১০, আটক ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
উল্লাপাড়ায় দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে আহত ১০, আটক ৫

সিরাজগঞ্জ: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কয়েকটি গ্রামের থাকা দুটি গোষ্ঠীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় উভয়পক্ষের ৫ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে উপজেলার সলপ ইউনিয়নের হাড়িভাঙ্গা গ্রামের আকন্দ গোষ্ঠী ও প্রামাণিক গোষ্ঠীর মধ্যে টানা দুই ঘণ্টাব্যাপী এ ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় উভয়পক্ষ বাঁশের লাঠি, কাঠের বাটাম, রাম দা, ছুরিসহ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন।

আহতরা হলেন- শফিকুল, জুয়েল, খোকন, করিম আকন্দ, ফজলু আকন্দসহ আরও অনেকে।

হাড়িভাঙ্গা গ্রামের প্রধান হেলাল আকন্দ জানান, সোমবার (১২ জুন) রাতে কৃষকগঞ্জ বাজার থেকে বাড়ি ফেরার পথে প্রামাণিক গোষ্ঠীর লোকজন আকন্দ গোষ্ঠীর কয়েকজনকে মারধর করে। ওই ঘটনার জেরে মঙ্গলবার (১৩ জুন) দুপুরে উভয়গ্রুপের লোকজন সংঘবদ্ধ হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসব ঘটনায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন।

সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান বলেন, হাড়িভাঙ্গা এলাকার ৮টি গ্রামের লোকজন মিলে আকন্দ ও প্রামাণিক গোষ্ঠী নামে দুটি সমাজ পরিচালিত হয়ে আসছে। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আজ (১৩ জুন) দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটে। খবর পেয়ে থানার ওসিসহ বিপুল সংখ্যক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম জানান, হাড়িভাঙ্গা গ্রামে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে করিম আকন্দ, আজিজ প্রামাণিক, খোকনসহ ৫ জনকে আটক করেছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।